সিট দখল নিয়ে ঢাবিতে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১২

  • ঢাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৭, ০৫:৪২ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয় সলিমুল্লাহ মুসলিম হল

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে সিট (আসন) দখল নিয়ে ছাত্রলীগের হল সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন ওই হলের ১২ শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে  সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয় বলে জানায় আবাসিক শিক্ষার্থীরা।

এ বিষয়ে ঢাবি ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বলেন, ‘অনাকাক্ষিত’ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আহতদের মধ্যে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র আরিফুর রহমান আরিফ ও সংগীত বিভাগের একই বর্ষের রায়হান কবিরকে ঢামেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে রাখা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আবাসিক শিক্ষার্থীরা জানায়, হলের দ্বিতীয় তলার বারন্দার একটি কক্ষের আসন নিয়ে বুধবার (১৯ এপ্রিল) সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে তাপসের অনুসারী একজনকে মারধর করা হয়। ওই ঘটনায় বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাতে দুপক্ষ হলের মধ্যে সংঘর্ষে জড়ায়।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী বলেন, সংঘর্ষের সময় দুই পক্ষের নেতাকর্মীদের রড ও লাঠি নিয়ে পরস্পরের ওপর চড়াও হন। পরে সভাপতি রাসেলের অনুসারীরা টিভি রুমের ওপরে দ্বিতীয় তলায় অবস্থান নেয় এবং সাধারণ সম্পাদক তাপসের অনুসারীরা মাঠে অবস্থান নেয়। গভীর রাতে বেশ কিছু সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া এবং ঢিল ছোড়াছুড়ি চলে।

পরে প্রক্টর আমজাদ আলী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এ বিষয়ে সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল বলেন, সিট নিয়ে প্রথম বর্ষের ছাত্রদের মধ্যে হাতাহাতি হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম