এইউবি’র বাংলা বিভাগের ইফতার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১০, ২০১৭, ০৪:৪১ পিএম

ঢাকা: এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশের (এইউবি) বাংলা বিভাগের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯ জুন) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় ইফতারের আয়োজন করা হয়।

বিকেল সাড়ে ৪টায় অর্থসহ কুরআন তেলাওয়াত ও ইসলামিক গানের মাধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এ সময় আলোচকরা রমজান শীর্ষক আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান ড. রিটা আশরাফ সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলা বিভাগের লেকচারার ফালগুনী তানিয়া, মোতালেব হুসাইন, তারেক বিন মাহমুদসহ আরো অনেকে। অনুষ্ঠান পরিচালনা করেন আশুলিয়া ক্যাম্পাসের বাংলা বিভাগের লেকচারার শামীম আল মামুন।

সাভাপতির বক্তব্যে ড. রিটা আশরাফ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের শুধু অ্যাকাডেমিক শিক্ষা অর্জন করলেই হবেনা, নৈতিক শিক্ষাও অর্জন করতে হবে এবং বাস্তবজীবনে তার প্রতিফলন ঘটাতে হবে।’ 

এ সময় শিক্ষার্থীদের মধ্য থেকেও রমজান শীর্ষক আলোচনা করা হয়। অনুষ্ঠানে আশুলিয়া ক্যাম্পাসের বাংলা বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সর্বশেষ দোয়া মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হয়। ইফতার মাহফিলে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক ব্যক্তিগত কারণে উপস্থিত হতে পারেন নি। 

সোনালীনিউজ/ঢাকা/এআই