সিদ্দিকুর ভারত যাচ্ছেন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৫, ২০১৭, ০৯:০৭ পিএম

ঢাকা: ঢাকার শাহবাগে পুলিশের টিয়ার শেলে আহত তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের চোখের উন্নত চিকিৎসার জন্য আগামী ২৭ জুলাই ভারতের চেন্নাই নেয়া হবে। তার চিকিৎসার সব ব্যয় বাংলাদেশ সরকার বহন করবে।

মঙ্গলবার(২৫ জুলাই) সন্ধ্যায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সিদ্দিকুরকে দেখতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা বলেন। তিনি বলেন, সিদ্দিকুরের সঙ্গে আমাদের একজন চিকিৎসক থাকবেন। ২৯ জুলাই চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয় হাসপাতালে তার চোখের পরীক্ষা-নিরীক্ষা হবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, পুলিশ কমিশনার জানিয়েছেন তারা একটি কমিটি করেছে। কারও দায়িত্বহীনতা বা অতি উৎসাহে এ ঘটনা ঘটে থাকলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসিও সিদ্দিকুরকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন।

প্রসঙ্গত, পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে গত ২০ জুলাই সকাল ১০টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের সড়কে অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। পুলিশ তাদের ওই জায়গা ছেড়ে যেতে বললে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফুট ওভারব্রিজের পাশের অংশে অবস্থান নেন তারা। 

সোমবার(২৪ জুলাই) অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে সিদ্দিকুরের চিকিৎসার ব্যয়ভার সরকার নেবে বলে প্রধানমন্ত্রী ঘোষণা দেন। এর পরেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ভারতের শঙ্কর নেত্রালয় হাসপাতাল উপমহাদেশের মধ্যে চোখের চিকিৎসার জন্য সেরা হিসেবে ধরা হয়।

সোনালীনিউজ/ঢাকা/আতা