ঢাবিতে ছাত্রলীগের ধাওয়ায় পালালো ছাত্রদল

  • ঢাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১০, ২০১৭, ০৩:৫৩ পিএম
ফাইল ছবি

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) একটি উন্মুক্ত আলোচনায় অংশ নিতে ক্যাম্পাসে প্রবেশের করতে চাইলে ছাত্রলীগের ধাওয়া খেয়ে পলিয়ে যায় ছাত্রদলের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ডাকসুর দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আয়োজিত একটি উন্মুক্ত আলোচনায় অংশ নিতে গেলে ছাত্রলীগ তাদের ধাওয়া করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১১টা থেকেই ছাত্রদল কর্মীরা কবি কাজী নজরুল ইসলামের সমাধিসৌধের সামনে জড়ো হতে থাকে। এক পর্যায়ে দুপুর ১২টায় তারা ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে ছাত্রলীগের কর্মীরা ইট এবং লাঠি-সোঠা নিয়ে তাদের ধাওয়া দেন।

ছাত্রদল কর্মীরা কোনো প্রতিরোধ না করেই চারুকলার বিপরীত দিকে সোহরাওয়ার্দী উদ্যানের গেট (পশ্চিম প্রান্ত) দিয়ে প্রবেশ করে পূর্ব দিকের গেট দিয়ে বেরিয়ে যায়।

ছাত্রলীগের ধাওয়ার সময় আতঙ্কিত হয়ে ঢাবির শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের মাস্টার্সের এক ছাত্র উদ্যানের দেয়ালের উপর দিয়ে লাফ দিয়ে ভিতরে প্রবেশ করতে চাইলে তার পা মচকে উদ্যানের ভিতরে পড়ে থাকে।

পরে ছাত্রলীগ কর্মীরা তাকে ছাত্রদল ভেবে উপর্যুপরি লাথি - ঘুষি দিতে থাকে। পরে অবশ্য তাকে ছেড়ে দেয়া হয়। ঘটনার বিষয়ে জানতে ঢাবি ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদারকে ফোন দেয়া হলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

অন্যদিকে ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসানকে ঘটনার বিষয়ে জানতে ফোন দেয়া হলে তিনি রিসিভ করেন নি।

সোনালীনিউজ/ঢাকা/এআই