কুবি শিক্ষক মাহবুবুল হকের পক্ষে ঢাবিতে মানববন্ধন

  • ঢাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৭, ০৫:৪৫ পিএম

ঢাকা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং প্রভাষক মাহবুবুল হক ভূইয়ার (তারেক) বিরুদ্ধে কুবি ছাত্রলীগের আনীত অভিযোগকে হয়রানিমূলক এবং মিথ্যা আখ্যা দিয়ে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থীবৃন্দ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে তারা এ মানববন্ধনের আয়োজন করে ।

মানববন্ধনে বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী এবং স্টেট ইউনিভার্সিটির শিক্ষক কাজী আনিস, যমুনা টেলিভিশনের নাজমুল আহসান, সময় টিভির মনোয়ার হোসেন, মনিরুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন প্রমুখ।

কাজী আনিস বলেন, আমাদের এই অবস্থান কারো বিরুদ্ধে নয়, আবার কারো পক্ষেও নয়। শোক দিবসের দিনে একজন শিক্ষকের বিরুদ্ধে যে অপবাদ দেয়া হয়েছে, তা বঙ্গবন্ধুকে অবমাননার শামিল।

বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখতো তা হচ্ছে প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে দেশের জন্য কাজ করে যাওয়া। আশা করি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অচিরেই অপবাদটি অনুধাবন করতে পারবেন বলেও জানান তিনি।

নাজমুল আহসান বলেন, ছাত্রলীগ যে বিষয়টি নিয়ে অপবাদ দিচ্ছে সেটি অনভিপ্রেত। কিছুদিন আগে রাতের আধারে তাদের ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলা হলেও ছাত্রলীগ কোনো কথা বলেনি। কিন্তু শোক দিবসের দিনে একজন শিক্ষক তার শিক্ষার্থীদের অনুরোধে ক্লাস রুমে নিয়ে গিয়ে পড়ানোকে কেন্দ্র করে ছাত্রলীগ যে বাড়াবাড়ি করছে, তার লাগাম টানা উচিত।

অনির্ধারিত ক্লাস নিলে সমস্যা কোথায়? এজন্য তাকে রাজাকার বলে আখ্যায়িত করতে হবে! কারো অপছন্দ হলেই রাজাকার বলে আখ্যায়িত করতে হবে।

মনিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে অবমাননা করার জন্য কিছু দুর্বৃত্ত মাঠে নেমেছে। তারেককে বহিষ্কারের আবেদন করে লিখিত অভিযোগ করেছেন ছাত্রলীগ নেতা ইলিয়াছ হোসেন সবুজ। যিনি কয়েকটি হত্যা মামলার আসামি, পুলিশ তাকে কয়েকবার আটকও করেছিল। এ ধরণের লোক যখন একজন শিক্ষকের বহিষ্কারের আবেদন করে, এর চেয়ে অবমাননাকর আর কি হতে পারে!

ফরহাদ উদ্দীন বলেন, তারেক স্যারের বিরুদ্ধে যে অভিযোগটি আনা হয়েছে, এটি সম্পূর্ণ মিথ্যা। কোনো ধরণের অন্যায় ব্যবস্থা নেয়া হলে আমরা তীব্র আন্দোলন গড়ে তুলবো।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম