ইবিতে শিক্ষকদের জন্য দশ তলা ভবনের কাজ শুরু

  • ইবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ০৩:৪৯ পিএম

ঢাকা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের আবাসিকতা নিশ্চিত করতে কাজ শুরু করেছে প্রশাসন। এ লক্ষ্যে ১০ তলা শিক্ষক কর্মকর্তা ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।

এছাড়াও ৫ তলা প্রোভোস্ট হাউজ টিউটর কোয়াটার, মেডিকেল সেন্টার দ্বিতল করন, ৫০০ কেভিএ সাব স্টেশন নির্মাণ, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পানির লাইন স্থাপন করা কাজের উদ্বোধন করা হয়েছে। এই পাঁচটি মেগা প্রজেক্টে প্রায় ১৪ কোটি টাকা খরচ হবে। রোববার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় এ মেগা প্রকল্পের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।  

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘ খুব শিঘ্রই ছেলেদের ও মেয়েদের জন্য ১০ তলা বিশিষ্ট দুইটি করে আবাসিক হলের কাজ আমরা শুরু করব। এছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে একটি ক্রিকেট স্টেডিয়াম এবং একিট সুইমিং পুল নির্মাণের কাজ হাতে নিবো। বিশ্ববিদ্যালয়ের সর্বিক কল্যাণে সকলের সহযোগিতা কামনা করেন ভিসি।’

প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরিবহণ প্রশাসক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক  প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলীমুজ্জামান (টুটুল) সহ অনেকে।

মেগা প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানের সঞ্চালনা করেন পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক এইচ এম আলী হাসান। এ সময় উপস্থিত অতিথিরা বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয় এবং দেশের সর্বিক কল্যাণে দোয়া পরিচালনা করেন ইবি কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ. স. ম শোয়াইব আহমদ।

সোনালীনিউজ/এমটিআই