ঢাবি উপাচার্যের সঙ্গে ব্রিটিশ প্রতিনিধিদলের সাক্ষাত

  • ঢাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৭, ১০:০২ পিএম

ঢাবি: ব্রিটিশ এমপি পল স্কুলির নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড মো. আখতারুজ্জামান এর সঙ্গে সাক্ষাত করেছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ব্রিটেনের প্রতিনিধি দলটি ভিসির কার্যালয়ে গিয়ে উপাচার্যের সঙ্গে এ সাক্ষাত করেন। পরে তাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এসময় উপাচার্য মো. আখতারুজ্জামান রোহিঙ্গা মুসলমানদের পাশাপাশি বেসামরিক নাগরিকদের রক্ষা করার জন্য মিয়ানমারে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর তদারকির প্রয়োজনের ওপর জোর দেন। তারা আইসিটি, ব্যবসায়, উদ্যোক্তা এবং সাইবার নিরাপত্তা বিষয়ে একাডেমিক ও গবেষণা কর্মসূচিসহ বিভিন্ন ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের উচ্চশিক্ষা সংস্থার যৌথ সহযোগিতার বিষয়েও আলোচনা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রোবটিক্স এবং মেকাট্রনিক্স বিভাগের চেয়ারম্যান ড. লাফিফা জামাল, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নাজমুন নাহার, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আসিফ হোসাইন খান, কনজারভেটিব ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি) এর ডেপুটি চেয়ারম্যান আব্দুস হামিদসহ আরো অনেকে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম