ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ 

  • ঢাবি প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৭, ০৪:৩৭ পিএম

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল রোববার (২২ অক্টোবর) প্রকাশ হয়েছে। এ পরীক্ষায় ১৪ দশমিক ৩৫ ভাগ পরীক্ষার্থী পাস করেছেন। 

প্রশ্ন ফাঁসের অভিযোগ ও পরীক্ষা বাতিলের দাবির মধ্যেই দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

ঢাবির ‘ঘ’ ইউনিটে এক হাজার ৬১০টি আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ২৬৪ শিক্ষার্থী। আর পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৯৮ হাজার ৫৪ জন। অর্থাৎ ভর্তি পরীক্ষায় পাসের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। 

শিক্ষার্থীরা মোবাইলে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমসে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন। এছাড়াও মোবাইলে যেকোন অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Gha স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd/ থেকে ফল জানা যাবে।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর (শুক্রবার) ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে পরীক্ষার পরেই প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। প্রশ্নপত্রে জালিয়াতির অভিযোগে ১৫ জনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর এ অভিযোগ এনে ফল বাতিলের দাবিতে আজ রোববার দুপুরের দিকে উপাচার্য মো. আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করেন বামপন্থি ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

সোনালীনিউজ/জেএ