জাবিতে সিনিয়র ছাত্রলীগ কর্মীকে পেটালো জুনিয়র কর্মীরা

  • জাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৭, ০৭:৩৮ পিএম
প্রতীকী ছবি

জাবি: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক সিনিয়র ছাত্রলীগ কর্মীকে মারধর করেছে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা। বুধবার (১ নভেম্বর) রাত ১০টায় এ ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার (২ নভেম্বর) বিষয়টি জানাজানি হয়।

খোঁজ নিয়ে জানা যায়, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি বায়জিদ রানার নির্দেশে ছাত্রলীগের জুনিয়র কর্মীরা রবীন্দ্রনাথ হল ছাত্রলীগের সিনিয়র কর্মী শেখ সারওয়ার আমিরকে মারধর করে আহত করে। অভিযুক্ত বায়জিদ রানা ৪১তম ব্যাচের পদার্থ বিজ্ঞান বিভাগ ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের শিক্ষার্থী। তিনি শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার অনুসারী। মারধরের শিকার সারওয়ার বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪৩তম ব্যাচ ও একই হলের আবাসিক শিক্ষার্থী।

জানা যায়, নির্যাতনের শিকার সরওয়ার আমির পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৩তম ব্যাচের সহপাঠি তৌফিকের মোবাইল নম্বর মনে করেই ভুলবশত ৪১তম ব্যাচের বায়জিদ রানা’কে ফোন দেয়। বায়জিদকে বন্ধু হিসেবে নামধরে ডাকে এবং তুই বলে সম্বোধন করে কথা বলা শুরু করে।

এর কিছুক্ষণ পর বায়জিদের নির্দেশে হলের সামনে সাকিব (৪৫তম ব্যাচ, আইন বিভাগ), রেজা (আইন বিভাগ), তাকিদসহ (পদার্থ বিজ্ঞান বিভাগ) ১০-১৫ জন শিক্ষার্থী এসে সারওয়ারকে মারধর করে। পরে উপস্থিত শিক্ষার্থীদের সহায়তায় আহত অবস্থায় সারওয়ারকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে শেখ সারওয়ার আমির বলেন, “কি কারণে তারা মেরেছে আমি সেই  মহুর্তে বুঝতেই পারিনি। কিন্তু পরে বুঝতে পারি বায়জিদ ভাইকে ভুলবশত নাম ধরে ডাকায় আমাকে মারধরে করেছে। নিজের ভুলের জন্য আমি তার কাছে ক্ষমা চেয়েছি তার পরেও তিনি আমাকে মারতে নির্দেশ দিয়েছেন।”

এ সর্ম্পকে জানতে অভিযুক্ত বাজিদুর রহমান কলিন্সকে বারবার ফোন করলেও তিনি মোবাইাল রিসিভ করেননি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, এ বিষয়ে আমি এখনো কিছু জানিনা, বিষয়টির সত্যতা যাচাই করে আমরা সমাধান করার চেষ্টা করবো।’

সোনালীনিউজ/এমএইচএম