রাবি চারুকলার ডীনের পদত্যাগ

  • রাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৭, ০৫:৩৩ পিএম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ডীন অধ্যাপক মোস্তাফিজুর রহমান পদত্যাগ করেছেন। রোববার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে তিনি এ পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অধ্যাপক মোস্তাফিজুর রহমান ব্যক্তিগত সমস্যার কথা জানিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভিসি অনুমোদন না দেওয়া পর্যন্ত তিনি ওই পদে দায়িত্ব পালন করবেন।

এর আগে ২০১৭-১৮ সেশনের চারুকলা অনুষদের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানিমূলক প্রশ্ন প্রণয়নের অভিযোগ উঠে অনুষদটির ডীন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ও চারুকলার সহকারী অধ্যাপক জিল্লুর রহমানের বিরুদ্ধে। ফলে, গত ৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ৪৭৪তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় অভিযুক্ত দুই শিক্ষক ১০ বছরের জন্য যেকোনো পরীক্ষা সংক্রান্ত কাজে দায়িত্ব পালন করতে পারবেন না। এ সময় ডীনের পদ থেকে অব্যাহতির জন্য যদি আইনগত বাধা না থাকে তাহলে ডীনকে অব্যাহতি দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়। প্রশাসনের সিদ্ধান্তের ৪ দিন পরেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন অধ্যাপক মোস্তাফিজুর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে, অধ্যাপক মোস্তাফিজুর রহমানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর