মানুষ মানুষের জন্য

মৃত্যুপথযাত্রী কুয়েট শিক্ষার্থী মেহেদী বাঁচতে চায়

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১২, ২০১৮, ০৭:৫৫ পিএম

ঢাকা : কিছুদিন আগেই ফিনল্যান্ড সরকারের স্কলারশীপ নিয়ে বিদেশ যাওয়ার কথা ছিল খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্ড্রাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মেধাবী শিক্ষার্থী মেহেদী ইসলামের। সবকিছু ঠিকঠাকই ছিল। তবে হঠাৎ ঝড়ে সব কিছু লন্ডভন্ড করে দিল মেহেদীর জীবনের।

কিছুদিন আগেই অপারেশন করতে গিয়ে থিয়েটারেই মারা গেছেন বাবা। বাবার হঠাৎ চলে যাওয়ায় অসুস্থ হয়ে পড়লেন মেহেদী। বাবার মৃত্যুর মাত্র ৪ দিনেই মাথায় ডাক্তার জানিয়েছেন মেহেদীর দুইটা কিডনিই নষ্ট হয়ে গেছে, তার ক্রিটিনিটি ৭.৯২।

মেহেদীর চাচাতো ভাই গাজী আসলাম কষ্টের সঙ্গে জানাচ্ছিলেন, আমাদের ছোট ভাই মেহেদী ইসলাম, অত্যন্ত মিশুক, সদালাপী, প্রাণবন্ত একটি ছেলে। গতবছর কুয়েট থেকে স্নাতক শেষ করেছেন মেহেদী। অনেক কষ্ট করে চাচাজান মেহেদীকে সেভাবে তৈরি করেছেন, ওকে নিয়ে অনেক বড় স্বপ্ন দেখতেন, কিন্তু এক আচমকা ঝড় এসে সব এলোমেলো করে দিল। ওর দুইটা কিডনিই নষ্ট হয়ে গেছে।

প্রিয় ভাই ও বন্ধুদের কাছে তার আকুল আবেদন রেখে বলেন, মেহেদীর কিডনি ট্রান্সপ্লান্টের জন্য আজ অবধি আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। এ জন্য কমপক্ষে ২৫-৩০ লাখ টাকার প্রয়োজন। যা এমন একটা বিধ্বস্ত পরিবারের পক্ষে জোগাড় করা খুবই দুঃসাধ্য।

তাই মানবিক মানুষের কাছে বিনীত অনুরোধ সবাই মিলে এগিয়ে আসি মেধাবী ছাত্র মেহেদীর জন্য। তার বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামে। মেহেদীর সাহায্যে প্রয়োজনে (০১৯১২ ৮৭৭৯৯৪- মেশকাত ০১৯৪৮ ৯২৪৯৮২-আসলাম) যোগাযোগ করতে আহ্বান জানিয়েছেন তার পরিবার।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর