শিক্ষার্থী নির্যাতন, রাবি সাদা দলের নিন্দা ও প্রতিবাদ

  • রাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৮, ০৫:৪৯ পিএম

রাবি : ছাত্রলীগ কর্তৃক সাধারন শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত নিপীড়নের প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)।

রোববার (২১ অক্টোবর) দুপুরে সাদা দলের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক ও যুগ্ম আহবায়ক অধ্যাপক ড. বেলাল হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় একটি মুক্তবুদ্ধি চর্চা কেন্দ্র। এখানে নানা মত, পথ ও আদর্শের মানুষ থাকবে এবং নিজ নিজ মতাদর্শ লালন করবে এটাই স্বাভাবিক। কিন্তু আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করে আসছি যে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্র-ছাত্রীদেরকে ছাত্রলীগ নামধারী একশ্রেণীর দুর্বৃত্ত বরাবরই হয়রানি করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাবি ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রকে অন্যায়ভাবে আটক করে হলের একটি রুমে নিয়ে নির্মমভাবে নিপীড়ন করেছে। তাদের একের পর এক অপরাধের কোন সাজা না হওয়ায় তারা বিশ্ববিদ্যালয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে এবং এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটানোর সাহস পেয়েছে।

বিবৃতিতে শিক্ষক নেতৃবৃন্দ অনতিবিলম্বে এ জঘন্য ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর