জবির বাসে শ্রমিকদের আক্রমণ, ৬ শিক্ষার্থী আহত

  • জবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৮, ১০:৩৮ পিএম

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নারায়ণগঞ্জগামী শিক্ষার্থীদের ’স্বপ্নীল’ বাসে গুলিস্তানে পরিবহন শ্রমিকদের আক্রমণে আহত হয়েছে স্বপ্নিল বাসের ৬ জন শিক্ষার্থী।

রোববার (২৮ অক্টোবর) বিকেল ৪ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে যাওয়া বাসটি গুলিস্তান সাড়ে ৪টায় পৌছলে বাসটি শ্রমিকরা বাসটি আটকিয়ে দেয় এবং শ্রমিকরা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে বাস যেতে দিবে না। কেন বাস বের করা হয়ছে এ ধরনের মন্তব্য করে। এ সময় চাঁদা না দেয়ায় শিক্ষার্থীদের ওপর প্রায় ১০০ জন শ্রমিক হামলা চালায়। শ্রমিকরা গজারি লাঠি দিয়ে ছাত্রদের উপর আঘাত করলে ৬ জন ছাত্র আহত হয় ।

স্বপ্নিল বাসে যাতায়াতকারী রহমান আশিক সোনালী নিউজকে বলেন, আমাদের বাস গুলিস্তানে পৌছলে কয়েকজন শ্রমিক বাসটি থামিয়ে চাঁদা দাবি করে। শিক্ষার্থীদের  বাস বলার পরেও চাঁদা ছাড়া যেতে দিবে না।  শ্রমিকরা আমাদের উপর আক্রমন চালায়।

শ্রমিকদের আক্রমনে আহত ৬ শিক্ষার্থী হল- ১০ ব্যাচ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অভি নিশান, ১০ম ব্যাচ, মাহবুব -ফিন্যান্স বিভাগ, ১১ ব্যাচ, শামশ- ম্যানেজম্যান্ট, ১২ ব্যাচ, কনিক-ফিজিক্স, ১২ ব্যাচ, মেহেদি-ম্যানেজম্যান্ট এবং ১৩ ব্যাচ, ইমরান।

এছাড়াও রোববার (২৮ অক্টোবর) নোঙ্গর ও ঐতিহ্য নামের জবির বাসগুলো বিশ্বদ্যিালয়ে আসার পথে শ্রমিকদের বাঁধার সম্মুখে পরে এবং কিছুক্ষণ বাসগুলো আটকে রাখে।

জবি প্রক্টর ড.নূর মোহাম্মদ সোনালীনিউজকে বলেন, আহতদের ব্যাপারে আমি এখনো জানিনা, আমার কাছে কেউ কোনো অভিযোগ দেয়নি। শিক্ষার্থীদের মাঝে ভীতি কাজ করছে এ ব্যাপারে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বাস দেখলে কেউ আটকাবে না আর কোনো সমস্যা হবে না। নিরাপদেই ক্যাম্পাসে আসতে পারবে শিক্ষার্থীরা।

উল্লেখ্য , শ্রমিকদের ডাকা ৪৮ ঘন্টা অবরোধের প্রথমদিন আজ।

সোনালীনিউজ/এমএইচএম