জাবিতে ইফসা’র সভাপতি নাহিয়ান, সম্পাদক সঞ্চিতা

  • জাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২০, ২০১৯, ০২:৪০ পিএম
ছবি : সোনালীনিউজ

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ ফর সোশ্যাল এইড (ইফসা)-এর ২০১৯-২০ সেশনের নতুন কমিটি ঘোষিত হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ১৭ সদস্যের এ নতুন কমিটির ঘোষণা আসে।

নতুন কমিটিতে সভাপতি হয়েছেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী আবু নাহিয়ান। সাধারণ সম্পাদক হয়েছেন ৪৫তম আবর্তনের পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিকদার সঞ্চিতা তাসনিম।
কমিটিতে অন্যান্য পদের মধ্যে সহ সভাপতি হয়েছেন- নুসরাত ফারিন, আনিকা বুশরা ও আসাদুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন- আয়েশা সিদ্দীকা ও আবু নাঈম তরুণ।

সাংগঠনিক সম্পাদক পদে আবু তোরাব আতিফ, সহ-সাংগঠনিক পদে সম্পাদক ইমরাতুল স্বপ্না ও সাইফুল ইসলাম, অফিস সম্পাদক সম্পাদক পদে মাসুম খান, সহ-অফিস সম্পাদক নাম্মি, অর্থ সম্পাদক পদে মুশফিকুর লিমন, সহ-অর্থ সম্পাদক মরিয়ম উর্মি ও রিমি, শিক্ষা ও গবেষণা সম্পাদক অভিক রায়সহ শিক্ষা ও গবেষণা সম্পাদক ওয়াহিদা এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আব্দুল্লাহ সুজনের নাম ঘোষণা করা হয়।

ইফসার কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহিদ দিদার ও সাধারণ সম্পাদক আলী আজম পলাশের অনুমতিক্রমে নতুন কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি আশিক আল অনিক।

নতুন কমিটি ঘোষণার পাশাপাশি সমাজের সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করা এই সংগঠনটি কেক কাটার মধ্যদিয়ে তাদের চতুর্থ বর্ষপূর্তি উদযাপন করে। একই অনুষ্ঠানে নতুন কমিটির কাছে সংগঠনের দায়িত্ব বুঝিয়ে দেয় সদ্য বিদায়ী কমিটি।

উল্লেখ্য, ইফসা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মরত অন্যতম একটি সামাজিক সংগঠন। ২০১৪ সালের ১২ই এপ্রিল থেকে কার্যক্রম শুরু করে সংগঠনটি। সমাজের সুবিধাবঞ্চিতদের বিভিন্নভাবে সহযোগিতা এবং তাদের সমস্যা থেকে উত্তরণের জন্য কাজ করে আসছে ইফসা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর