সাত কলেজের শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস ঢাবি’র

  • ঢাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৯, ০৫:৫৫ পিএম

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়া সরকারি সাত কলেজে সেশনজট নিরসন, ত্রুটিপূর্ণ ফল সংশোধন এবং ফল প্রকাশের দীর্ঘসূত্রতা দূর করাসহ নানা সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

বুধবার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় অবরোধ করেন। দুই ঘণ্টা অবরোধের পর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রব্বানী শিক্ষার্থীদের কাছে উপস্থিত হয়ে এমন আশ্বাস দেন।

তিনি জানান, শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে আমরা ভিসির সঙ্গে আলোচনা করেছি। আগামী ২৮ তারিখ এ দাবি নিয়ে সিন্ডিকেট সভায় আলোচনা করা হবে। সেখানে সাত কলেজের প্রতিনিধিও রাখা হবে।

তিনি আরও বলেন, ভিসির পক্ষ থেকে জানানো হয়েছে পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

প্রক্টর গোলাম রব্বানী জানান, ত্রুটিমুক্ত ফলাফল প্রকাশসহ একটি বর্ষের সব বিভাগের ফলাফল একত্রে প্রকাশ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। অনার্স, মাস্টার্স সব বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনর্মূল্যায়ন করা হবে।

এছাড়া সাত কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সেশনজট নিরসনের লক্ষ্যে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্রাশ প্রোগ্রামের চালু করা হবে।

২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এ কলেজগুলো হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সরকারি বাঙলা কলেজ। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের লক্ষাধিক শিক্ষার্থীকে পরিচালনার দায়িত্বভার পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর