সাবিনা ইয়াসমিনের জন্মদিনে লালগালিচা সংবর্ধনা

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০১৯, ০১:৪১ পিএম

ঢাকা : সাবিনা ইয়াসমিন বাংলা গানের জগতে জীবন্ত এক কিংবদন্তি শিল্পীর নাম। কোকিলকণ্ঠিখ্যাত এ শিল্পীর জন্মদিন বুধবার (৪ সেপ্টেম্বর)।

জনপ্রিয় এ শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে চ্যানেল আই ‘তারকাকথন’র বিশেষ পর্ব প্রচার করবে। বিশেষ এ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নন্দিত অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন।

জন্মদিনে সাবিনা ইয়াসমিনকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হবে চ্যানেল আইয়ের পক্ষ থেকে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিতব্য ‘তারকাকথন’ অনুষ্ঠানে উপস্থিত থেকে তিনি তার সঙ্গীত জীবনের গল্পগাঁথা তুলে ধরবেন দর্শক আর ভক্তদের কাছে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন অনন্যা রুমা।

ওইদিন সকাল সাড়ে ৭টায় ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের জনপ্রিয় গান পরিবেশন করবেন তারই সৃষ্টি ‘সেরাকণ্ঠ’ ঝিলিক। দুপুর ১টা ৫ মিনিটে ‘এবং সিনেমার গানে’ প্রচার হবে সাবিনা ইয়াসমিনের কালজয়ী কিছু গান নিয়ে বিশেষ পর্ব।

সাবিনা ইয়াসমিনের জন্ম ঢাকায়। সঙ্গীতে বিশেষ অবদানের জন্য সাবিনা ইয়াসমিন ১৯৯৬ সালে স্বাধীনতা পদক এবং ১৯৮৪ সালে একুশে পদকে ভূষিত হয়েছেন। বাংলা সিনেমায় প্লেব্যাক সিঙ্গার হিসাবে সবচেয়ে বেশি পরিচিত তিনি। সেরা মহিলা প্লেব্যাক গায়কির জন্য ১৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে তিনি রেকর্ড করেছেন। শুধু চলচ্চিত্রের জন্য তার কণ্ঠে গাওয়া ১,৫০০টিরও বেশি গান রেকর্ড হয়েছে এবং এ যাবত ১০ সহস্রাধিক গান গেয়েছেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই