জোজিবিনি তুনজির মিস ইউনিভার্স জয়

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০৩:২৪ পিএম

ঢাকা : মিস ইউনিভার্স ২০১৯-এর মুকুট উঠল দক্ষিণ আফ্রিকা জোজিবিনি তুনজির মাথায়। জর্জিয়ার আটলান্টা শহরে স্থানীয় সময় গত রোববার রাতে তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন মিস ইউনিভার্স ২০১৮ বিজয়ী ক্যাটরিনা গ্রে।

এবারের প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মিস রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানারআপ মিস মেক্সিকো সোফিয়া আরাগন। ২৬ বছর বয়সী তুনজি দক্ষিণ আফ্রিকার তসলো শহরে বসবাস করেন। তিনি লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে বেশ সক্রিয়।

এবার মিস ইউনিভার্সের ৬৮তম আসরের মূল পর্বে বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগী অংশ নেন। সেখান থেকে সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান এই তরুণী।

গায়ের রং কালো। চুল দেখলে আর ১০ জন নারীর মতো মনেই হয় না। দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজিকে এসব কারণে ‘কুৎসিত’ বলত তার দেশের একাংশ। হার না মানা সেই জোজিবিনি সৌন্দর্যের সংজ্ঞা পাল্টে দিয়ে ছিনিয়ে নিয়েছেন মিস ইউনিভার্স-২০১৯ সালের খেতাব।

সুন্দরী প্রতিযোগিতার বিশ্ব আসরে আসার পর তুনজি একাধিকবার তার সেই পুরনো দিনের বঞ্চনার কথা বলেছেন। রোববার খেতাব জয়ের পরও বললেন, ‘আমি এমন একটি বিশ্বে বেড়ে উঠেছি, যেখানে আমার মতো মেয়েদের চামড়ার রং এবং চুলের কারণে সুন্দরীদের কাতারে ফেলা হয় না। কেউ কেউ তো কুৎসিতও বলে। আমি মনে করি আজ থেকেই এটা থামানোর সময়।’

যারা চেহারা নিয়ে হতাশায় ভোগেন তাদের প্রতিও বার্তা দিয়েছেন ‘সত্যিকারের’ এই সুন্দরী, ‘আমি চাই বাচ্চারা আমার দিকে তাকাক। আমার মুখ দেখুক। দেখাতে চাই আমাতেই ফুটে ওঠে তাদের মুখ।’

সোনালীনিউজ/এমটিআই