তিন চ্যানেলে মোশাররফ তিশার ‘স্বর্ণমানব-৩’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৯:৩৫ পিএম

ঢাকা : আজ একযোগে মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত ‘স্বর্ণমানব-৩’ নাটকটি প্রচার হবে। টেলিফিল্মটি রচনা ও চিত্রনাট্য করেছেন ড. মইনুল খান।

পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। নাটকটির গল্প প্রসঙ্গে জানা যায়, গভীর সমুদ্র্রে চোরাচালানকারী অপরাধের দুর্লভ চিত্রকাহিনী অত্যন্ত শৈল্পিকভাবে তুলে ধরা হয়েছে স্বর্ণমানব-৩ পর্বে। সরকারি সংস্থা কীভাবে এসব অপরাধ সামাল দেয় তাই দেখা যাবে এই পর্বে। স্বর্ণমানব এখন সমাজের অন্যায় অপরাধের বিরুদ্ধে সোচ্চার প্রতিচ্ছবি।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘এই পর্বে আমরা আরো বেশি মনোযোগ দিয়ে অভিনয় করেছি। হায়াত সব সময়ের মতোই অনেক যত্ন নিয়ে কাজটি নির্মাণ করেছে। বলা যায় এটি রাষ্ট্রের মানুষকে সচেতন করার লক্ষ্যে একটি অনেক বড় উদ্যোগমূলক কাজ।

তাই আমরা যারা এতে অভিনয় করেছি, বেশ আন্তরিকতা নিয়ে নিজেদের দায়িত্ববোধের জায়গা থেকেই অভিনয় করেছি। আমার বিশ্বাস স্বর্ণমানবের তৃতীয় পর্বটিও দর্শকের কাছে আরো বেশি উপভোগ্য হবে।’

নাটকটি ১৯৫২ এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনা করেছেন সাজু মুন্তাসীর। এর আগের দুটি পর্বে নির্মাতা আবু হায়াত মাহমুদ তার মেধার স্বাক্ষর রেখেছেন। আশা করা যাচ্ছে ‘স্বর্ণমানব-৩’-এও নির্মাতা হিসেবে তার নির্মাণশৈলীর জন্য প্রশংসিত হবেন আবু হায়াত মাহমুদ।

টেলিফিল্মটি আজ আন্তর্জাতিক কাস্টমস দিবসে চ্যানেল আইয়ে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে, আরটিভিতে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে, এনটিভিতে রাত ১১টা ৩০ মিনিটে, বাংলাভিশনে আগামীকাল দুপুর ২টায় প্রচার হবে।

উল্লেখ্য ‘স্বর্ণমানব’র প্রথম পর্বে অভিনয় করেছিলেন মোশাররফ করিম ও মেহজাবিন চৌধুরী। দ্বিতীয় পর্বে অভিনয় করেছিলেন চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমেরাজ তিশা। এদিকে গতকালই আরটিভিতে জামাল হোসেনের রচনা ও মাসুম শাহরীয়ারের পরিচালনায় ‘পরী ও পানির বোতল’ নাটকটি প্রচারিত হয়েছে এটিএন বাংলায়। এ নাটকেও অভিনয় করেছেন মোশাররফ করিম ও তিশা।

মোশাররফ করিম ও তিশা প্রথম একসঙ্গে অভিনয় করে আলোচনায় আসেন ‘ক্যারাম’ নাটকে। এরপর তারা দুজন বহু নাটকে অভিনয় করেছেন। মোশাররফ করিম ও তিশা অভিনীত দর্শকপ্রিয় সিনেমা হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ও তৌকীর আহমেদের ‘হালদা’।

সোনালীনিউজ/এমটিআই