ডিরেক্টরস গিল্ডে সভাপতি রাকায়েত, সম্পাদক অলিক

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৩, ২০১৬, ০২:৩৭ পিএম

রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সপ্তম তলার চার নম্বর কক্ষে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। শনিবার ভোরে ফলাফল ঘোষণা করা হয়।

এছাড়া সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ শাকিল, কচি খন্দকার ও সকাল আহমেদ। সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হৃদি হক ও মাসুদ মহিউদ্দিন। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান সাগর। অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল ও প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন জুয়েল মাহমুদ। এরই সঙ্গে ১০ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

২০০২ সালে নাট্যনির্মাতাদের অধিকার রক্ষার জন্য গঠন করা হয় ডিরেক্টরস গিল্ড। তিনবার সিলেকশন পদ্ধতিতে কমিটি গঠন করা হলেও এবারই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হলো। এ নির্বাচনে ৮টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ৫৩ প্রার্থী। ডিরেক্টরস গিল্ডের মোট ভোটার সংখ্যা ৩৮৬ জন। ভোট পড়েছে ৯০ শতাংশ।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ড. ইনামুল হক। কমিশনার ছিলেন এস এম মহসীন ও খায়রুল আলম সবুজ।

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ডিরেক্টরস গিল্ড নির্বাচন। দলবেঁধে নির্মাতারা ভোট দিতে আসেন। তাদের রজনীগন্ধা ফুল দিয়ে অভিনন্দন জানান প্রার্থীরা। পাশাপাশি দেখা যায় জনপ্রিয় অভিনয়শিল্পীদের। তারা নির্মাতাদের শুভেচ্ছা জানাতে আসেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই