যে কারণে চলচ্চিত্রে নেই পপি

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৯, ২০১৬, ০৫:৫৮ পিএম

পরিচালকদের অনভিজ্ঞতা, পেশাদার প্রযোজকের অভাব, মানহীন গল্প, স্বল্প বাজেট ও প্রেক্ষাগৃহের সংকটের কারণে বর্তমানে চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি।

ক্যারিয়ারের শুরুতে তিনি দর্শকদের অনেক জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন। এখনো মানসম্পন্ন কাজ উপহার দেয়ার জন্য মুখিয়ে আছেন। কিন্তু চলচ্চিত্র অঙ্গনের নানা প্রতিবন্ধকতার কারণে নিজেকে আড়াল করে রেখেছেন। এজন্য তাকে অনেকদিন ধরেই শোবিজ অঙ্গনে দেখা যাচ্ছে না। কিন্তু তিনি আবারো এই মাধ্যমে নিয়মিত হবেন বলে আশ্বাস দিয়েছেন। কারণ তিনি মনেপ্রাণে চলচ্চিত্রকে ভালোবাসেন। এ প্রসঙ্গে পপি বলেন, ‘আমি চলচ্চিত্রের মানুষ। দীর্ঘদিন ধরে এই মাধ্যমে কাজ করে আসছি। বর্তমানে এই মাধ্যম থেকে একটু দূরে আছি। তবে একেবারে হারিয়ে যাইনি। এখন যেসব প্রযোজক চলচ্চিত্রে কাজ করার জন্য প্রস্তাব দিচ্ছেন, তাদের অনেককেই আমি চিনি না। বলা যায়, পেশাদার প্রযোজক নেই বললেই চলে। তাছাড়া তরুণ প্রজন্মের পরিচালকরা ততটা অভিজ্ঞ নন। ছবির বাজেটও দিনকে দিন কমে আসছে। পাশাপাশি প্রেক্ষাগৃহের সংকট তো রয়েছেই। এসব কারণে চলচ্চিত্র থেকে আগ্রহ হারিয়ে গেছে।’

শোবিজ অঙ্গনে অনেকদিন ধরে পপিকে মুঠোফোনে পাওয়া যাচ্ছে না বলে অনেকেই মন্তব্য করেছেন। পাশাপাশি নির্মাতা ও প্রযোজকদেরও এ বিষয়ে অভিযোগ প্রায়ই শোনা যায়। এর কারণ তার কাছে জানতে চাইলে তিনি বলেন, কাজ ছাড়া আমি ফোনের প্রতি তেমন গুরুত্ব দেই না। পরিচিত নাম্বার থেকে ফোন এলে পরে যোগাযোগ করি। সবার সঙ্গে কাজের কথা বলে কোনো লাভ নেই। তাই অনেক সময় ইচ্ছে করেও ফোন ধরি না। আমি আসলে ভালো কাজের আশায় এখনো অপক্ষায় রয়েছি। দর্শকের সামনে সেভাবেই নিজেকে উপস্থাপন করতে চাই।

  রুপালি পর্দায় অনেকদিন ধরে পপিকে না দেখা গেলেও অচিরেই তার একটি ছবি সেন্সরে জমা পড়বে বলে জানা গেছে। এর নাম ‘সোনাবন্ধু’। মাহবুবা শাহরীনের উপন্যাস ‘হতাই’ অবলম্বনে এটি পরিচালনা করছেন জাহাঙ্গীর আলম সুমন। ত্রিভুজ প্রেমের গল্পের এই ছবিতে পপির পাশাপাশি আরো অভিনয় করছেনথ ডি এ তায়েব, পরীমনি প্রমুখ।

এদিকে পপি চলচ্চিত্রের পাশাপাশি গত কয়েক বছর ধরে ছোটপর্দাতেও কাজ করেছেন। সর্বশেষ তিনি মোহাম্মাদ মোস্তফা কামাল রাজের নির্দেশনায় একটি বিস্কুট উৎপাদনকারী প্রতিষ্ঠানে মডেল হিসেবে কাজ করেন। বর্তমানে বিজ্ঞাপনটি বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। এ ছাড়া গত ঈদে ছোটপর্দার দর্শকের জন্য বিটিভির একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। ‘তারকাকথন’ শীর্ষক এ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছিলেন নীমা রহমান। এ বিষয়ে পপি বলেন, ‘আমি সবসময় ভালো কাজ করতে চাই। এবারের ঈদেও ছোটপর্দায় বেশকিছু কাজের কথা চলছে। যদি কাজগুলো ভালো লাগে, তবে করব।’

প্রসঙ্গত, পপি অভিনীত বেশকিছু ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। এ তালিকায় রয়েছেথ ‘পৌষ মাসের পিরিতি’, ‘শর্টকাটে বড়লোক’, ‘লীলামন্থন’, ‘দুই ভাইয়ের যুদ্ধ’ ও ‘জীবন যন্ত্রণা’।

এ প্রসঙ্গে পপি জানান, এ ছবিগুলোর কাজ অনেক আগেই শেষ হয়েছে। তবে বিভিন্ন কারণে ছবিগুলো মুক্তি পেতে বিলম্ব হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই