দুই চলচ্চিত্রে মিম

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০১৬, ১২:৫৫ পিএম

জনপ্রিয় মডেল-অভিনেত্রী বিদ্যা সিনহা মিম ক্যারিয়ারের দশম চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবিটির নাম ‘পাষাণ’। এটি পরিচালনা করবেন সৈকত নাসির। এতে তার বিপরীতে অভিনয় করবেন কলকাতার নায়ক ওম। এর আগে চিত্রনায়িকা এ্যামিয়া এ্যামির এই ছবিতে অভিনয় করার কথা ছিল। কিন্তু সিডিউল মেলাতে না পারার কারণে এই ছবি থেকে তাকে বাদ দেয়া হয়েছে। এরপর পরীমনিকেও এই ছবি থেকে বাদ দেয়া হয়। পরে এতে মিমকেই নেয়া হয়। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে নতুন এই ছবির শুটিং শুরু হবে। এই ছবিতে মিম একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করবেন। 

অন্যদিকে এই ছবিটি ছাড়াও মিম বর্তমানে দুটি ছবিতে অভিনয় করছেন। এগুলো হলো- অনন্য মামুনের ‘আমি তোমার হতে চাই’ ও তারেক শিকদারের ‘দাগ’। এগুলোতে তার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। এ ছাড়াও তার হাতে রয়েছে-সাফি উদ্দিন সাফির ‘ড্রিম গার্ল’ এবং শফিক হাসানের ‘রক’।
 
এ প্রসঙ্গে মিম বলেন, ‘চলচ্চিত্রের মন্দাবস্থা অনেকটাই কমে গেছে। তাই আমি বর্তমানে ছোটপর্দার কাজ কমিয়ে বড় পর্দায় নিয়মিত হয়েছি। আমার হাতে বেশ কটি ছবি রয়েছে। পর্যায়ক্রমে ছবিগুলোর শুটিং শেষ করতে চাই। আমি মূলত একজন দক্ষ অভিনেত্রী হতে চাই। এ কারণেই আমি বড় পর্দায় এখন বেশি সময় দিচ্ছি। আমার বিশ্বাস, এই মাধ্যমে আমি আমার প্রত্যাশিত সফলতা অর্জন করতে পারব।’

সম্প্রতি তিনি ‘আমি তোমার হতে চাই’ নামের ছবিতে শুটিং শুরু করেছেন। এই ছবিতে মিম ও বাপ্পি চৌধুরীর পাশাপাশি আরও অভিনয় করছেন- দীপালী, ডন, মনিরা মিঠু, মিশা সওদাগরসহ আরও অনেকে। এই ছবিতে একটি আইটেম গানে অংশ নেবেন বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী। মিম অভিনীত সর্বশেষ ছবি 'সুইটহার্ট' গত ফেব্রুয়ারিতে মুক্তি পায়। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এই ছবিতে মিমের বিপরীতে অভিনয় করেন বাপ্পি চৌধুরী।

২০০৭ সালে মিম হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ শিরোনামের ছবিতে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় যাত্র শুরু করেন। এরপর জাকির হোসেন রাজুর ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করনে। তারপর দীর্ঘ কয়েক বছর চলচ্চিত্র থেকে নিজেকে দূরে রেখেছিলেন। 

২০১৩ সাল থেকে আবারও তিনি চলচ্চিত্রে নিয়মিত হন। এরপর একে একে মুক্তি পায় ‘জোনাকির আলো’, ‘বস্ন্যাক’, ‘তারকাটা’, ‘পদ্মপাতার জল’, ‘সুইটহার্ট’ প্রভৃতি। ‘জোনাকির আলো’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই