কুমার বিশ্বজিতের ‘তুমিহীনা’ বানালেন বর্ণ চক্রবর্তী

  • জুবায়ের রহমান চৌধুরী, বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৬, ০৭:৩০ পিএম

ঢাকা: এবার জনপ্রিয় শিল্পী কুমার বিশ্বজিৎ-এর নতুন গান ‘তুমিহীনা’র মিউজিক ভিডিও নির্মাণ করলেন সময়ের প্রতিশ্রুতিশীল ও তরুণ নির্মাতা বর্ণ চক্রবর্তী। প্রথমবারের মতো কুমার বিশ্বজিতের সঙ্গে কাজ করলেন বর্ণ।

মাহমুদ মানজুরের কথায় গানটির সুর ও সার্বিক সঙ্গীতায়োজন করেছেন আরেক জনপ্রিয় সঙ্গীতশিল্পী জয় শাহরিয়ার। ‘আজব কারখানা’র ব্যানারে সম্প্রতি বর্ণ চক্রবর্তীর নির্দেশনায় গাজীপুরের জিন্দা পার্কে ভিডিওটির ব্যয়বহুল চিত্রায়ন হয়। 

গানটিতে রয়েছে অত্যাধুনিক ক্যামেরা ও দৃষ্টিনন্দন লোকেশনের চমক। গল্প নির্ভর এই ভিডিওটি বৃহস্পতিবার (১৭ নভেম্বর) প্রকাশ পেয়েছে গানবক্স মিউজিক অ্যাপ ও তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে।

‘তুমিহীনা’ মিউজিক ভিডিওটিতে মডেল হয়েছেন এ সময়ের জনপ্রিয় মডেল এ কে আজাদ ও শ্রাবণ্য। এছাড়া গানটির ভিডিওচিত্রে কুমার বিশ্বজিৎ-ও আছেন।

‘তুমিহীনা’র বিষয়ে কুমার বিশ্বজিৎ বলেন, ‘গানটি এমনিতেই অনেক সুন্দর। তবে ভিডিওটি দেখার পর মনে হলো ষোলকলা পূর্ণ হলো। আমার তো খুব ভালো লেগেছে ভিডিওটি। একটি ভালো গানের প্রমোশন এরকমই হওয়া উচিত।’

গানের অন্যতম মডেল শ্রাবণ্য জানালেন, গানটি তার খুব প্রিয় এবং এর সঙ্গে জড়িত দুজন সংগীতশিল্পী তার বেশ পছন্দের। একজন কুমার বিশ্বজিৎ অন্যজন জয় শাহরিয়ার। সে কারণেই কাজটি আনন্দ নিয়ে করেছেন তিনি।

‘তুমিহীনা’ মিউজিক ভিডিও-এর নির্মাতা বর্ণ চক্রবর্তী বলেন, ‘তুমিহীনা’ গানটির সার্বিক আয়োজনই ভালো ছিল। গানটি গেয়েছেন কুমার বিশ্বজিৎ দাদার মতো একজন কিংবদন্তিতুল্য শিল্পী। আর সঙ্গীতায়োজন করেছেন আরেক গুণী শিল্পী জয় শাহরিয়ার ভাই। সব মিলিয়ে পরিপূর্ণ একটি গান পাচ্ছেন দর্শক-শ্রোতারা। 

বর্ণ চক্রবর্তী
গানের ভুবনে তরুণ তুর্কি বর্ণ চক্রবর্তী। তার বাবা-মা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে উঠা তার। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি, তিনি গানের মানুষ। গানের ভিডিওচিত্র নির্মাণেও সিদ্ধহস্ত তিনি। 

৬ বছর ধরে নির্মাণ করছেন অসংখ্য মিউজিক ভিডিও, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র। তাই তো নির্মাণ সংক্রান্ত তাত্ত্বিক কলা-কৌশল জানতে ইতিমধ্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে চলচ্চিত্র বিষয়ের ওপর উচ্চতর ডিগ্রি সম্পন্ন করেছেন।

হিউজ স্টুডিও-এর ব্যানারে গত ৪ বছর ধরে নবীনদের সঙ্গে অভিজ্ঞ শিল্পীদের সমন্বয়ে ‘বর্ণ উইথ কালারস’ শিরোনামে নিয়মিত সিরিজ অ্যালবাম প্রকাশ করছেন বর্ণ চক্রবর্তী। সম্প্রতি ‘বর্ণ উইথ কালারস ভলিউম-৪’ অ্যালবামটি প্রকাশিত হয়েছে। এ সিরিজের পঞ্চম আয়োজন প্রায় সম্পন্ন। শিগগিরই অ্যালবামটি শ্রোতাদের হাতে পৌছাবে।

‘তুমিহীনা’ শুনুন-দেখুন...

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি