সালমার গান যেখানে নিষিদ্ধ!

  • দিনাজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৭, ২০১৬, ০৪:৩৫ পিএম

দিনাজপুর: এই তো সেদিনও এখানেই সবচেয়ে বেশি শোনা যেত সালমার গান। আর এখন সেখানে নিষিদ্ধ হলো সালমার গান! কেউ আর সালমার গান বাজাবে না। সম্প্রতি দিনাজপুরের স্বপ্নপুরীতে এখন আর বাজে না কণ্ঠশিল্পী সালমার কোনও গান।

ক্লোজআপ ওয়ানখ্যাত সঙ্গীতশিল্পী সালমা এবং দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিকের মধ্যে বিবাহ বিচ্ছেদের খবরটি দিনাজপুর শহরে টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। আর এরই রেশ গিয়ে ঠেকেছে ‌‘স্বপ্নপুরী’তেও। কারণ স্বপ্নপুরী পিকনিক ও শ্যুটিং স্পটটির মালিক যে সালমারই সদ্য সাবেক স্বামী শিবলী সাদিকের। এ জন্য স্বপ্নপুরীতে নিষিদ্ধ হলো সালমার গান।

দিনাজপুরের সর্বত্র চলছে সালমা আর শিবলী সাদিকের বিবাহ বিচ্ছেদ নিয়ে আলোচনা-সমালোচনা। চায়ের দোকান থেকে শুরু করে এমন কোনো জায়গা নেই যেখানে হচ্ছে না এই কথা হচ্ছে না। আলোচনা-সমালোচনা বেশি হচ্ছে শিবলী সাদিকের জন্মভূমি নবাবগঞ্জে।

দিনাজপুর স্টেশনে চায়ের দোকনে আলোচনা করছিলেন দুই ব্যক্তি। তারা বলছিলেন, ‌‌‘এ রকমটা তো হওয়ারই ছিল। তবে এদের বেলায় একটু দেরিতে হয়েছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক স্বপ্নপুরী পিকনিক স্পটের এক কর্মকর্তা জানান, বিবাহ বিচ্ছেদের পর থেকে স্বপ্নপুরীতে সালমার গান আর বাজানো হয় না। অথচ আগে সব সময় সালমার গান স্বপ্নপুরী থেকে কানে ভেসে আসত।

শিবলী সাদিকের জন্মভূমি নবাবগঞ্জ উপজেলায় আলোচনা-সমালোচনা চলছে আরো ঝড়ের বেগে। চায়ের দোকান থেকে সব জায়গায় চলছে চুলচেরা বিশ্লেষণ।

নবাবগঞ্জ উপজেলার বাসিন্দা আব্দুল মান্নান জানান, আমরা এ ধরনের সংবাদ শুনতে বা দেখতে চাইনি। শিবলি সাদিক আমাদের কাছে যেমন জনপ্রিয় তেমনি সালমা এবং সালমার গান আমাদের কাছে জনপ্রিয় ছিল। স্বপ্নপুরীতে গেলেই আমরা সালমার গান শুনতে পেতাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি