গাণিতিক হিসাবে সততার গল্প

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৬, ০৮:২৫ পিএম

ঢাকা: তারেক সাহেব একজন সৎ একাউনটেন্ট অফিসার। অফিসের বস তাকে অসৎভাবে টাকা উপার্জনের পরামর্শ দেন। দুর্নীতির মাধ্যমে কিছু বাজেট করাতে চান। কিন্তু কোনোভাবেই তিনি তাতে রাজি হন না। 

জীবনে এতো বেশি সৎ হওয়ার কারণে পরিবারের কারোরই ভালোবাসা পান না তারেক সাহেব। তার সঙ্গে চাকরি করা অনেক অফিসার অসৎ উপায়ে ফ্ল্যাট, বাড়ি-গাড়ি করে ফেলেছে। 

কিন্তু তারেক সাহেব এসব অসৎ উপার্জন করতে রাজি হন না। ফ্ল্যাট, বাড়ি-গাড়িও করতে পারেন না। আর এ কারণে এক সময় তার স্ত্রী তাকে ছেড়ে চলে যায়। সংসারে তার একমাত্র সন্তান ইরফান সাজ্জাদ। নিজের প্রেমিকা রুহীর দিক থেকে আসা বিয়ের চাপের কারণে বাবাকেও চাপ দিতে থাকেন সাজ্জাদ।

কিন্তু সাজ্জাদ একটি মিশনে নেমে পড়ে। যে করেই হোক অবস্থার পরিবর্তন করতে হবে। আর সেই মিশনে হঠাৎই তরেই পাল্টে যায় তারেক সাহেবের জীবনের সব হিসাব-নিকাশ।

এমনি এক গল্পের নাটক ‘গাণিতিক হিসাবের গল্প’। নাটকে ‘তারেক সাহেব’ চরিত্রে অভিনয় করেন প্রখ্যাত অভিনেতা তারিক আনাম খান। 

নাটকের প্রসঙ্গে তারিক আনাম খান জানান, গল্পটা একটি পারিবারিক গল্প হলেও এতে আলাদা একটা থ্রিল আছে। পরিবারের বাবা-ছেলে কিংবা স্বামী-স্ত্রীর মধ্যের সম্পর্কগুলোর গভীরতা ফুটিয়ে তোলা হয়েছে। পাশাপাশি একজন সৎ মানুষের কথাও। নাটকটি দেখে দর্শক অন্যরকম একটা ফিল পাবে‘।

সৈয়দ ইকবালের রচনা ও মাসুদ আল জাবেরের পরিচালনায় সম্প্রতি নাটকটির শুটিং সম্পন্ন হয়। ক্রিয়েশন ইনফিনিটির ব্যানারে নির্মিত এতে তারিক আনাম খান ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, ইরফান সাজ্জাদ, রুহী, পাভেল ইসলাম প্রমুখ।

সোনালীনিউজ/এমএন