ফের অস্কার জয়ের লড়াইয়ে এ আর রহমান

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৬, ০৩:০৫ পিএম

ঢাকা: ২০০৯ সালে ‘স্লামডগ মিলিওনিয়র’ চলচ্চিত্রে ব্যাকগ্রাউন্ড স্কোর ও তুমুল জনপ্রিয়তা পাওয়া ‘জয় হো’ গানের জন্য দুটো অস্কার জয় করেছিলেন বিশ্বখ্যাত সংগীত শিল্পী ও মিউজিশিয়ান এ আর রাহমান। এরপর মিলিয়ন ডলার আর্ম এবং দ্য হান্ড্রেড-ফুট জার্নি ছবিতে মিউজিক করে ২০১১ সালেও পেয়েছিলেন অস্কারে মনোনয়ন। ছয় বছর পর আবারও অস্কার মনোনয়ন পেলেন ভারতীয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক এ আর রাহমান।

চলতি বছরে মুক্তি পেয়েছে আলোচিত ডকুফিল্ম ‘পেলে- বার্থ অফ অ্যা লিজেন্ড’। যে তথ্যচিত্রটিতে আবার কাজ করেছেন ভারতীয় সংগীতশিল্পী এ আর রাহমান। আর এই ছবির অরিজিনাল ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্য মনোনয়ন পেয়েছেন ৮৯তম অস্কারে প্রতিযোগিতা করার।

ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলের আত্মজীবনীধর্মী ডকুফিল্ম ‘পেলে- বার্থ অব অ্যা লিজেন্ড’। এই ডকুফিল্মের ব্যাকগ্রাউন্ড স্কোর ছাড়াও ‘গিঙ্গা’ শিরোনামের একটি গানের জন্য এরইমধ্যে বেশ প্রশংসাও পেয়েছেন এ আর রহমান।   

আসন্ন ৮৯তম অস্কার অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হওয়ার কথা আসছে বছরের ২৬ ফেব্রুয়ারি। আর ২৪ জানুয়ারি প্রকাশ করা হবে অরিজিনাল স্কোর ক্যাটাগরিতে লড়াই করা সংক্ষিপ্ত তালিকা। এরইমধ্যে নাকি মোট ৯১টি মিউজিক স্কোরের সাথে প্রাথমিকভাবে প্রতিযোগিতা করছে এ আর রাহমান। এখন দেখা যাক, দ্বিতীয়বার অস্কার জয়ের লড়াইয়ে শেষ পর্যন্ত কতো দূর যেতে পারেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল