বর্ষ বরণে নারীর শ্লীলতাহানি, তারকাদের ক্ষোভ

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৪, ২০১৭, ০৫:৩২ পিএম

ঢাকা: বিকৃত মানুষের কোনো দেশ নেই, ঠিকানা নেই। যেখানেই তাদের অবস্থান সেখানেই অঘটন। একই চেহেরা নিয়ে সব জায়গায় বিরাজমান তারা। গেল বছরে বাংলাদেশে পহেলা বৈশাখে টিএসসি চত্ত্বরে নারী নিগ্রহের ঘটনাটি বেশ আলোচনা তৈরি করে। সমালোচনার ঝড় উঠে চারদিকে। প্রতিবাদও করেন অনেকে। যদিও শেষ পর্যন্ত সেই ঘটনাটির কোনো খবর নেই এখন আর। ঠিক তেমনই একই কায়দায় নারীর শ্লীলতাহানির ঘটনা ঘটেছে পাশের দেশ ভারতেও। আর সেখানে এমন হীন ঘটনায় সোচ্চার প্রতিবাদ জানিয়েছেন সেদেশের বলিউড তারকারা!

ভারতীয় গণমাধ্যম বলছে, বর্ষবরণের রাতে কয়েকজন যুবতির শ্লীলতাহানি করা হয় বেঙ্গালুরুতে। তুড়ুৎ পরিস্থিতি সামাল দিতে কার্যত ব্যর্থ হয় পুলিশ। ওই দিনের সিসিটিভি’র ফুটেজেও বিষয়টি স্পষ্ট দেখতে পাওয়া যায়।

সিসিটিভি দেখে শ্লীলতাহানির বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ। তবে তাদের বিরুদ্ধে উঠছে সমালোচনা। কারণ শ্লীলতাহানির সময় দুষ্কৃতিকারীদের হাতের কাছে পেয়েও ধরতে ব্যর্থ হয় পুলিশ। অঘটনের সময় অনেক নারী আর্তি জানিয়েছেলেন পুলিশের কাছে, কিন্তু পুলিশ সে সময় উপযুক্ত ব্যবস্থা না নিয়ে দায়িত্বে অবহেলা করে। এসময় দৌড়ে এলাকা ছেড়ে পালানোর জন্য অনেক মহিলাকে পায়ের জুতো খুলে হাতে তুলে নিতেও দেখা গেছে। অনেক নারীকে কাঁদতেও দেখা গেছে সিসিটিভির ফুটেজে।  

আর এমন ঘটনার পর একে ন্যাক্কারজনক বলে সোশাল মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন রাজনৈতিক নেতা থেকে একেবারে বলিউড তারকারা। এরমধ্যে সবচেয়ে সোচ্চার ভূমিকা পালন করতে দেখা যায় বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত অভিনেতা আমির খান, সালমানের বাবা সেলিম খান, ফারহান আখতার, বরুন ধাওয়ান এবং রিচা চাড্ডার মতো অভিনেত্রীদের। বেঙ্গালুরে ঘটে যাওয়া শ্লীলতাহানির ঘটনায় তীব্র নিন্দা জানান তারা।

শুধু তাই না, এই ঘটনার নিন্দা করে সালমানের বাবা সেলিম খান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে যত দ্রুত সম্ভব বিষয়টি সুরাহা করার আবেদন করেন। অন্যদিকে আমির খান তার জনপ্রিয় শো ‘সত্যমেব জয়তে’ অনুষ্ঠানে খুব সচেতনভাবে তুলে ধরেন। বলেন, এমন ঘটনা পুরো ভারতের জন্য লজ্জার। এরজন্য রাজ্য সরকারকে সিসিটিভি দেখে দুষ্কৃতিকারীদের দেখে চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তিরও দাবী জানান এই অভিনেতা। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল