সর্বকালের রেকর্ডও ছাড়িয়ে গেল ‘দঙ্গল’-এর আমির

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৭, ০৩:৪০ পিএম

ঢাকা: ইতিহাস, রেকর্ড এই শব্দগুলো নাকি ভাঙার জন্যই তৈরি হয়। কিন্তু বারবার ইতিহাসকে নাকের ডগায় রেখে ঘুরুচ্ছেন একজনই, তখন ব্যাপারটা কেমন লাগবে! অন্তত বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা অভিনেতা আমির খানের ক্ষেত্রে এমনটাই হচ্ছে!

হ্যাঁ। একের পর এক রেকর্ডের জন্ম দিচ্ছেন বলিউড তারকা অভিনেতা আমির খান। নিয়মিত বিরতি দিয়েই একের পর এক ইতিহাস গড়ছেন তিনি। আবার নিজের গড়া রেকর্ড ক’দিন পরে আবার নিজেই ভাঙছেন! এই যেমন, সদ্য মুক্তি পাওয়া ‘দঙ্গল’ ছবিটি দিয়ে বলিউডের সর্বকালের রেকর্ড গড়া ছবি ‘পিকে’র সফলতাকেও ছাড়িয়ে গেলেন আমির!

বলিউডের সর্বকালের সবচেয়ে বেশী আয় করা সিনেমাগুলোর মধ্যে শীর্ষস্থানে এতোদিন ছিল আমির খানের ‘পিকে’। গেল তিন বছর ধরেই শীর্ষস্থানটি ধরে ছিল ছবিটি। এরপর বেশকিছু ব্লকবাস্টার সিনেমা বলিউড কাঁপালেও আমিরের রেকর্ড স্পর্শ করতে পারেনি কেউ। অথচ ২০১৪ সালে মুক্তি পাওয়া রাজ কুমার হিরানির ছবি ‘পিকে’র রেকর্ড ভেঙে শীর্ষস্থানে জায়গা করে নিল আমিরের ‘দঙ্গল’! এর মধ্য দিয়ে আমির ছাড়িয়ে গেলেন নিজেকেই!

সর্বকালের সর্বোচ্চ আয় করা সিনেমা ‘পিকে’র আয় ছিল সব মিলিয়ে ৩৪০ কোটি রূপি। যা সদ্য মুক্তি পাওয়া আমির খানের ‘দঙ্গল’ ছবিটি মুক্তির মাত্র সতেরো দিনেই আয় করে নিয়েছে। শুধু তাই না, এখন পর্যন্ত মাত্র আঠারো দিনে আমিরের ‘দঙ্গল’ ছবিটি আয় করেছে ৩৪৯ কোটি রূপি। ধারনা করা হচ্ছে, সব মিলিয়ে প্রায় দেশের ভেতরেই চারশো কোটি রূপি আয় করতে পারে ছবিটি। 

নিতেশ তেওয়ারির নির্মাণে মহাবীর সিং পোগাতের জীবনী নির্ভর ছবি ‘দঙ্গল’। যিনি নিজের মেয়েদের নিজের হাতে কুস্তি শেখান। আর তার মেয়ে গীতা পোগাত ২০১০ সালে কমনওয়লথ গেমসে ভারতের প্রথম মহিলা হিসেবে সোনা জেতেন। পরের কমনওয়েলথ গেমসেই ২০১৪ সালে গীতার বোন ববিতাও সোনা জেতেন। এমন রেসলিং ঘরের কাহিনী আর মেয়েদের নিয়ে বাবার স্ট্রাগলের গল্পই উঠে এসেছে ছবির পরতে পরতে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল