গ্র্যামির আমন্ত্রণে তাহসান এখন ট্রাম্পের দেশে

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৭, ০২:০৪ পিএম

ঢাকা: সংগীতে সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড। আর এই সংগীত অনুষ্ঠানে প্রথমবার সদ্য বিজয়ী প্রেসিডেন্ট ট্রাম্পের দেশে আমন্ত্রণ পেলেন বাংলাদেশের তুমুল জনপ্রিয় শিল্পী ও অভিনেতা তাহসান খান। সদ্য ফেসবুকে এমন খবর জানিয়েছিলেন তিনি। 

গত ১২ ফেব্রুয়ারি রোববার আমেরিকার লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হলো সংগীতের অস্কার খ্যাত বার্ষিক অনুষ্ঠান ‘গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান’-এর ৫৯তম আসর। আর সেখানে প্রথমবার আমন্ত্রণ পেয়ে হাজির হয়েছিলেন বাংলাদেশের সংগীত তারকা তাহসান। 

১২ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টায় স্থানীয় স্টেপলস সেন্টারে অনুষ্ঠিত হয় ৫৯তম গ্র্যামি অ্যাওয়ার্ড। সেখানে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আমন্ত্রিত ছিলেন তাহসান। যুক্তরাষ্ট্রভিত্তিক অডিও কোম্পানি কাইনাটিক মিউজিকের মাধ্যমে তাহসানের কাছে গ্র্যামির আমন্ত্রণপত্র আসে। আর তখনই কোনো দ্বন্দ্বে না থেকে সোজা আমেরিকা পাড়ি দেন তিনি। 

গ্র্যামি অ্যাওয়ার্ড আমেরিকার ন্যাশনাল আক্যাডেমি অফ রেকর্ডিং আর্টস এন্ড সাইন্সেস কর্তৃক প্রবর্তিত বার্ষিক পুরস্কার যা সংগীত শিল্পে অসাধারণ কৃতিত্বের জন্য প্রদান করা হয়। এটি ১৯৫৮ সালে প্রবর্তিত হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক এবং এখন লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হয়। 

অন্যদিকে চলতি গ্র্যামি অ্যাওয়ার্ডে ‘হ্যালো’ দিয়ে সবার মন জয় করে পুরস্কারটিও ভাগিয়ে নিয়েছেন সুকণ্ঠী গায়িকা অ্যাডেল। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল