‘মুহাম্মদ যখন ইসলাম সৃষ্টি করেন তখনতো মাইক ছিলো না’

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৭, ০১:৫৩ পিএম

ঢাকা: ভারতের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী সোনু নিগম। বলিউডের অসম্ভব জনপ্রিয় গানগুলোর বেশির ভাগেই লেগে আছে তার মায়াকাড়া কণ্ঠ। আর এই তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী ‘আযান’ নিয়ে একটি মন্তব্য করে গোটা ভারতবর্ষে তোলপাড় ফেলে দিয়েছেন। 

মূলত ১৭ এপ্রিল ভোরে টুইট করেন সোনু। টুইটে তিনি মুসলিমদের ‘আযান’ নিয়ে একটি আপত্তি জানান। কিন্তু সেটা আযানের বিরুদ্ধে নয়, বরং মাইকে আযান দেয়ার প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেন এই তারকাশিল্পী। যেখানে তিনি লিখেন, আমি মুসলিম নই। অথচ প্রতি দিন সকালে আজানের আওয়াজে আমার ঘুম ভাঙে। জোর করে এভাবে ধর্মের সশব্দ ঘোষণা এ দেশে কবে বন্ধ হবে?

এমন টুইটের পর সমালোচনার শিকার হতে থাকেন এই শিল্পী। তাকে ইসলামবিদ্বেষী বলেও অভিহিত করা হয়। অথচ পর পর সিরিজ টুইটে তিনি তা পরিষ্কার করে বলেনও যে, তিনি আযানের বিরোধিতা করছেন না। বরং উল্টো প্রশ্ন তুলেন যে,মুহাম্মদ যখন ইসলাম সৃষ্টি করেন, তখন তো বিদ্যুৎ ছিল না। তা হলে এখন এই চিৎকার-চ্যাঁচামেচি কেন সহ্য করতে হবে?

এমন স্ট্যাটাসেই বোঝা যায় এই শিল্পী কি বলতে চাইছেন। এমনকি এ বিষয়ে তার অবস্থান আরো পরিস্কার করতে পুনরায় আরো একটি টুইট করেন সোনু। সেখানে তিনি লিখেন, মন্দির বা গুরুদ্বারেও ভোরবেলা আলো জ্বালিয়ে অন্য ধর্মের মানুষের ঘুম ভাঙিয়ে দেওয়াতেও আমি বিশ্বাস করি না।

আযান ও ধর্মীয় রাখঢাকের বিরোধিতা করায় সোনু নিগমের প্রতি ক্ষিপ্ত অনেকে সোশাল সাইটেও আওয়াজ তুলেন। একজন লিখেন, লক্ষ লক্ষ মুসলমান এ দেশে বাস করেন। এ দেশে তো আজান বন্ধ করে দেওয়াই উচিত। কারণ, দেশের ছেলে সোনু নিগম ঘুমোতে পারছেন না! অসহিষ্ণুতা কোথায় গেল?
 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল