‘রংবাজ’ এখন আর আমার ছবি না: রনি

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২১, ২০১৭, ০১:২৫ পিএম

ঢাকা: আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে গেল এপ্রিলে নতুন সিনেমা ‘রংবাজ’ শুরু করেছিলেন ‘বসগিরি’ খ্যাত তরুণ নির্মাতা শামীম আহমেদ রনি। এই সিনেমা করতে গিয়েই তুমুল ঝামেলায় জড়িয়ে পড়েন নির্মাতা। কারণ, পরিচালক সমিতি কর্তৃক নিষিদ্ধ শাকিব খানকে নিয়ে সিনেমা করায় চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য পদ হারান রনি। শেষ পর্যন্ত তার শুরু করা ‘রংবাজ’ নির্মাণের দায়িত্ব থেকেও সরিয়ে দেয়া হয়। সেই ‘রংবাজ’-এর দায়িত্ব পেলেন মান্নান গাজীপুরী নামের এক নির্মাতা! 
 
এমন অবস্থায় কী করছেন তরুণ নির্মাতা শামীম আহমেদ রনি, বা নিজের শুরু করা বহুল আলোচিত ‘রংবাজ’ সিনেমাটা নিয়েই বা তিনি কী ভাবছেন এমনটা জানতেই যোগাযোগ করা হয় তার সঙ্গে। ছবিটি নিয়ে জিজ্ঞেস করতেই তরুণ এই নির্মাতা জানান, ‘রংবাজ’ নিয়ে এখন আর কোনো কথা বলতে চাই না। এটা এখন আর আমার ছবি না। আপাতত রেস্টে আছি।

তাহলে পরিচালক সমিতির সিদ্ধান্তের দিকেই আপনি তাকিয়ে আছেন, এমন প্রশ্নে শামীম আহমেদ রনি বলেন, এখন পরিচালক সমিতি নিয়েও কোনো কথা বলতে চাইছি না।  সব ঠিকঠাক হয়ে গেলে আবার ছবি করবো। এখন আপাতত বিশ্রাম নিচ্ছি সবকিছু থেকে। 

সম্প্রতি বাংলা চলচ্চিত্র পরিচালকদের ‘বেকার’ বলায় অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হয়েছিলেন বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল ও তুমুল জনপ্রিয় অভিনেতা শাকিব খান। আর পরিচালক সমিতির পূর্ব নিষেদাজ্ঞা থাকা সত্বেও সমিতির আদেশ না মেনে শাকিবকে নিয়ে ‘রংবাজ’ সিনেমার শ্যুটিং করার দায়ে পরিচালক সমিতির সদস্য পদ থেকে বহিষ্কার হন তরুণ নির্মাতা শামিম আহমেদ রনি। শাকিবের উপর নিষেধাজ্ঞা উঠে গেলেও এখনো বহিষ্কারের খড়গ মাথায় ঝুলছে তরুণ এই নির্মাতার!

এরপর শাকিব খান ও বুবলি অভিনীত ‘রংবাজ’ সিনেমাটির পরিচালককে বহিস্কার করায় নতুন পরিচালক নেয়ার সিদ্ধান্তের কথা পরিচালক সমিতিকে জানিয়েছিলেন এই ছবির প্রযোজক আব্দুল বারেক। তারই প্রেক্ষিতে ‘রংবাজ’-এর নির্মাতা হিসেবে রনিকে সরিয়ে দায়িত্ব দেয়া হয় মান্নান গাজীপুরীকে। বর্তমানে পাবনায় ছবিটির শ্যুটিং চলছে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল