চলচ্চিত্র নেতারা এবার যাচ্ছেন প্রধানমন্ত্রীর কাছে

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৩, ২০১৭, ০১:৩৯ পিএম

ঢাকা: সমস্ত জটিলতা, চলচ্চিত্র পরিবারের আন্দোলন, ধর্মঘট উপেক্ষা করে অবশেষে দেশের সিনেমা হলে মুক্তি পাওয়ার ছাড়পত্র হাতে পেলো যৌথ প্রযোজনার আলোচিত দুই ছবি নবাব ও বস-২-এর প্রযোজক ও জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তথ্যমন্ত্রণালয় ও সেন্সর বোর্ড চলচ্চিত্র নেতাদের আন্দোলনকে থুরাই কেয়ার করে দেশের মাটিতে নবাব ও বস-২ মুক্তির ব্যবস্থা করে দেয়ায় এবার নতুনভাবে আন্দোলনে যাচ্ছেন মিশা, জায়েদ, রিয়াজ ও বদিউল আলম খোকনরা। প্রয়োজনে ছবি দুটি ঠেকাতে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার কথা বলছেন নেতারা!

‘নবাব’ ও ‘বস ২’ দুটি ছবি যৌথ নীতিমালা না মেনেই তৈরি হয়েছে। এমন অভিযোগে আগে থেকেই আসছে ঈদে ছবি দুটির মুক্তির বিপক্ষে অবস্থান নিয়েছিলো বাংলা চলচ্চিত্রের চৌদ্দ সংগঠন, বাংলা চলচ্চিত্র ঐক্যজোট। কিন্তু শেষ পর্যন্ত লড়াই সংগ্রাম করেও ছবি দুটির মুক্তি আটকাতে পারছে না তারা। কারণ, এরইমধ্যে দেশের প্রেক্ষাগৃহে নবাব ও বস-২ ছবি দুটো মুক্তির ছাড়পত্র পেয়ে গেছে। আর এমন অবস্থায় নবাব ও বস-২ ঠেকাতে নতুন কর্মসূচি নিয়েই ভাবছেন তারা। 

আর নতুন কর্মসূচি ঘোষণা দিতেই শুক্রবার বিকাল চারটায় এফডিসিতে সংবাদ সম্মেলনের আহ্বান জানিয়েছেন চলচ্চিত্র পরিবার। সংবাদ সম্মেলনে তাদের নতুন কর্মসূচি নিয়ে কথা বলবেন চলচ্চিত্র নেতারা। এমনকি গত বুধবার সেন্সর বোর্ডের সামনে তাদের অবস্থান নেয়ার সময় তাদের কর্মী বাহিনীর হাতে আহত হওয়া সেন্সর বোর্ডের সদস্য ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার আহমেদ নওশাদের উপর হামলা বিষয়েও কথা বলবেন। 

কেনোনা, নওশাদের উপর হামলার পর চলচ্চিত্র প্রদর্শক সমিতি বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলন করে চলচ্চিত্র পরিবারের নেতাদের বিচার চেয়েছেন। সুষ্ঠু বিচার না হলে আগামি রোববার থেকে সারা বাংলাদেশে সিনেমা হল বন্ধেরও আল্টিমেটাম দিয়েছেন। এখন দেখার বিষয়, আজকের সংবাদ সম্মেলনে চলমান ইস্যু নিয়ে কি কথা বলেন মিশা, জায়েদরা। 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল