শাকিবকে আরো উৎসাহ দেয়া উচিত: নঈম নিজাম

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২, ২০১৭, ০৪:১০ পিএম

ঢাকা: গেল বছরে ‘শিকারি’ ছবির মধ্য দিয়ে যৌথ প্রযোজনার ছবিতে নাম লেখান দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান। ছবিটি দুই বাংলাতেই তুমুল বাণিজ্যের ফলে কলকাতার নির্মাতাদের চোখ পড়ে শাকিবের উপর। এরপর বেশকিছু যৌথ প্রযোজনার ছবিতে নামও লেখান শাকিব। কিন্তু যৌথ প্রযোজনার ছবিতে শাকিবের একের পর এক ছবিতে অভিনয়ের বিষয়টি ভালো চোখে দেখছে না এফডিসি কেন্দ্রীক সংগঠনগুলো। তাদের অভিযোগ, শাকিব খান ভারতের সঙ্গে হাত মিলিয়ে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা করছেন। 

এরইমধ্যে ভারতীয় ছবিতে শাকিবের অভিনয়ের বিষয়টি নিয়ে আন্দোলন সংগ্রামও করেছেন বাংলা চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন। চলতি ঈদে শাকিব অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’ আটকে দিতেও রাজপথ উত্তাল হয়ে উঠে। পাল্টাপাল্টি কর্মসূচি আর সংবাদ সম্মেলনের এক পর্যায়ে শাকিব খানকে চলচ্চিত্র থেকে আজীবন নিষিদ্ধও করে চলচ্চিত্র ঐক্যজোট নামের সংগঠনটি। অথচ ঈদের সিনেমা হিসেবে শাকিবের ‘নবাব’ ছবিটি দেখতে বাংলার প্রেক্ষাগৃহে হাজারো দর্শকের ঢল! এমন অবস্থায় রোববার বিকালে বেসরকারি টেলিভিশন নিউজ২৪-এর একটি লাইভ অনুষ্ঠানে আসেন শাকিব খান। সেখানে কথা বলেন বাংলা চলচ্চিত্রের বর্তমান সংকট নিয়ে।

বেসরকারি টেলিভিশনে বিশেষ সাক্ষাৎকার অনুষ্ঠানে শাকিব খানের সঙ্গে এসময় ছিলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। এসময় তিনি কলকাতায় শাকিব খানের জনপ্রিয়তা যারা সহ্য করতে না পেরে তাকে নিষিদ্ধ করেছেন, তাদের প্রতি ইঙ্গিত দিয়ে এই প্রভাবশালী সাংবাদিক বলেন, যৌথ প্রযোজনার ছবি আগে থেকেই আমাদের এখানে হয়েছে, এবং সেগুলো ভালো করেছে। সত্যজিৎ রায়ের সিনেমা থেকে পদ্মা নদীর মাঝি এসব সিনেমায়তো আমাদের আমাদের অভিনেতা অভিনেত্রীরা অভিনয় করেছে। সেগুলোতে প্রবলভাবে বাংলাদেশ ছিলো। কিন্তু এখন ট্রেন্ড চেঞ্জ হয়েছে। শাকিব, জয়ারা কলকাতার সিনেমায় অভিনয় করছে। নাম করছে। এতোতো দোষের কিছু নাই! বরং এটাতো আমাদের গর্ব। শাকিবের কলকাতার ছবিতে অভিনয় করার বিষয়টি নিয়ে আন্দোলন সংগ্রাম না করে বরং শাকিবকে উৎসাহিত করা উচিত। শাকিবকে ডিসকারেজ নয়, এনকারেজ করা উচিত আমাদের। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল