কলকাতায় মুখোমুখি শাকিব-পরমব্রত

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৭, ২০১৭, ০১:০৪ পিএম

ঢাকা: দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান। তার নামে বাংলা সিনেমার এই দর্শক খরার দিনেও প্রেক্ষাগৃহগুলোতে নামে মানুষের ঢল। সেটা প্রমাণ হলো গেল ঈদুল ফিতরেও। ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া মোট তিনটি সিনেমার মধ্যে শাকিবরেই মুক্তি পায় দুইটি সিনেমা। এরমধ্যে আয়ের দিক থেকে রেকর্ড করে যৌথ প্রযোজনার আলোচিত ছবি ‘নবাব’। আর এই ছবি নিয়েই এবার কলকাতায় শাকিব মুখিমুখি হতে চলেছেন মেধাবী অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের!

হ্যাঁ। গেল রোজার ঈদে দেশের সিনেমা হলে মুক্তি পায় শাকিব অভিনীত যৌথ প্রযোজনার আলোচিত ছবি ‘নবাব’। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ প্রযোজিত এই ছবিটি দেশের প্রেক্ষাগৃহে রেকর্ড পরিমাণ আয় করতে সমর্থ হয়। এমনকি এখনো দেশের প্রায় পঞ্চাশটি সিনেমা হলে ছবিটি স্বগৌরবে চলছে। ঈদে কলকাতায় ‘নবাব’ মুক্তি না পেলেও শুক্রবার(২৮ জুলাই) সেখানে মুক্তি পাচ্ছে ছবিটি। আর একই দিনে কলকাতার সিনেমায় মুক্তি পাচ্ছে পরমব্রত ও সব্যসাচির মতো তুখোড় অভিনেতাদের ছবি ‘যকের ধন’।

ঢাকা-কলকাতার যৌথ নির্মাণে এবং সুপারস্টার শাকিবের অভিনয়ে দ্বিতীয় কোনো ছবি হিসেবে কলকাতার সিনেমায় মুক্তি পাচ্ছে ‘নবাব’। ছবিটি পরিচালনা করেছেন কলকাতার জয়দীপ মুখার্জী। ছবিতে শাকিবের বিপরীতে দেখা যায় শুভশ্রী গাঙ্গুলীকে। সবকিছু বিবেচনায় মনে করা হচ্ছে, বাংলাদেশের মতো কলকাতায়ও বাণিজ্য সফল ছবি হিসেবে প্রভাব দেখাতে পারে ‘নবাব’। এরইমধ্যে ১১২টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি নিশ্চিত করেছে এসকে মুভিজ। এখন শুধু বাধা পরমব্রত অভিনীত ‘যকের ধন’ ছবিটি। 

কারণ, কলকাতার সিনেপ্লেক্সসহ শহরতলীর প্রেক্ষাগৃহগুলোতেও ‘যকের ধন’-এর মতো আর্টফিল্ম ছবিগুলোর বেশ রমরমা। এই ধরনের ছবিগুলোই সেখানকার দর্শকেরা দেখতে পছন্দ করেন। সেই জায়গায় শাকিব-শুভশ্রীর পুরো কমার্শিয়াল সিনেমা দর্শক কতোটা পছন্দ করবে সেটা সময়ই বলে দিবে। তবে সিনে-আলোচকদের ধারনা, বাংলাদেশের মতো কলকাতার সিনেমা হলেও ‘নবাব’ ছবিটি ব্যবসা করবে। 

কেনোনা, শাকিব খানকে নিয়ে ঢালিউডে গত কয়েকমাস ধরে যে নাটকীয়তা হয়েছে সে কৌতুহলেই ‘নবাব’ ছবিটি দেখতে হলে ভিড় করতে পারেন প্রচুর দর্শক। এছাড়া ‘শিকারি’ করার পর এমনিতেও কলকাতায় শাকিব খান বেশ জনপ্রিয় হয়ে উঠেন। তার উপর এই ছবিতে তার বিপরীতে দেখা যাবে কলকাতার বর্তমান সময়ের শীর্ষস্থানীয় অভিনেত্রী শুভশ্রী। সবকিছু মিলিয়ে সবাই এমনটাই ভাবছেন যে, শাকিবের ‘নবাব’-এর সামনে কোনোভাবেই পরমব্রত্র চট্টোপাধ্যায়ের ‘যকের ধন’ বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল