শুটিংয়ে ফিরলেন ‘অপ্রতিরুদ্ধ’ শাকিব খান!

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২, ২০১৭, ০৬:২৫ পিএম
শাকিব খান

ঢাকা: দেশের সবচেয়ে দামি তারকা এখন শাকিব খান। এটা চলচ্চিত্র সংশ্লিষ্ট কারোর-ই অজানা নয়। দীর্ঘদিন ধরে দেশীয় চলচ্চিত্র তার কাঁধে ভর করেই এগুচ্ছে। কিন্তু এতদিন পর হঠাৎ করেই শাকিব বিরোধী হয়ে উঠেছে চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

মূলত কলকাতার বাংলা চলচ্চিত্র ও জাজ মাল্টিমিডিয়ায় শাকিবের সংশ্লিষ্টতার বিষয়টি ভালোভাবে নেইনি এ দেশের সিনেমা সংশ্লিষ্টতা। শুধু তা-ই নয়, যৌথ প্রযোজনা নিয়ে এতদিন যে যৌথ প্রতারণা চলছিল, তা নিয়েই ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামে সিনেমা সংশ্লিষ্টরা! 

দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খানকে নিয়ে বেশকিছু দিন ধরেই ইন্ডাস্ট্রিতে আলোচনা-সমালোচনা তুঙ্গে। দুই দফা পরিচালক সমিতি ও চলচ্চিত্র পরিবার সংশ্লিষ্ট ১৯টি সংগঠন তাকে ‘বয়কট’ করে। লোকাল প্রোডাকশনের চলচ্চিত্রে যাতে তাকে নিয়ে কেউ অভিনয় না করেন এমন আহ্বানও জানিয়েছিলেন চলচ্চিত্র পরিবার নামের সংগঠনটি।

কিন্তু সব অনিশ্চয়তা, বয়কট কিংবা নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঈদের পর প্রথমবারের মতো ক্যামেরার সামনে দাঁড়ালেন শাকিব খান। উত্তম আকাশ পরিচালিত ‘আমি নেতা হবো’ সিনেমার মাধ্যমে শুটিংয়ে ফিরলেন এই সুপারস্টার।

৩১ জুলাই রাজধানীর আফতাবনগরে ‘আমি নেতা হবো’-এর শ্যুটিং শুরু করেন নির্মাতা উত্তম আকাশ। প্রথম দিন শাকিব খান অংশ না নিলেও শ্যুটিং স্পটে দেখা মেলে ওমর সানি ও মৌসুমীকে। ১ আগস্ট শুটিংয়ে অংশ নেন শাকিব। ‘আমি নেতা হবো’সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর জুটি হলেন শাকিব খান ও বিদ্যা সিনহা মিম।

গত কয়েক মাসের মধ্যে বাংলা চলচ্চিত্রে একাধিকবার নিষিদ্ধ হয়েছেন শাকিব খান। সম্প্রতি ঢাকার প্রোডাকশনে চুক্তিবদ্ধ হয়ে থাকা শাকিবের পুরনো ও নতুন ছবিগুলোকেও বয়কটের আহ্বান জানিয়েছিলেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠনের নেতারা! মূলত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’-এর সেন্সর আটকে দিতে ঈদের আগে আন্দোলনে নেমেছিল বাংলা চলচ্চিত্র পরিবার। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়নি তারা।

সেসময় একটি সংবাদ সম্মলনে আন্দোলনকারীদের ‘স্টুপিড’ বলে মন্তব্য করছিলেন শাকিব। শুধু তাই না, প্রবীন অভিনেতা ফারুককেও ইঙ্গিত করেও তার সমালোচনা করেন। আর তারই জেরে সম্প্রতি চলচ্চিত্র থেকে নিষিদ্ধ হন তিনি।

আর এবার চলচ্চিত্রের সমস্ত কিছু থেকে শাকিবকে বয়কটের সিদ্ধান্ত নেয় চলচ্চিত্র পরিবার। কিন্তু এমন সিদ্ধান্তের পর ‘শাপলা মিডিয়া’ উচ্চ আদালতে শাকিবের ওপর এমন সিদ্ধান্তের আপিল করেন। কেননা তার আগেই শাকিবের সঙ্গে অন্তত চারটি ছবির চুক্তি করে তারা।

শাকিব খান ও বিদ্যা সিনহা মিম

শাপলা মিডিয়ার এমন আবেদন আমলে নেয় আদালত। এরপরই শাকিব খানের ওপর চলচ্চিত্র পরিবারের ‘বয়কট’ কেনো অবৈধ হবে না-এই মর্মে রুল জারি করে উচ্চ আদালত। এমনকি শাকিব খানকে চুক্তিবদ্ধ সিনেমাগুলোতে অভিনয় করতে কোনো বাধা নেই বলেও আদেশ দেয়া হয়। আর আদালতের এমন নির্দেশনার পর এবার প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ালেন শাকিব খান।

শাপলা মিডিয়া প্রযোজিত উত্তম আকাশের পরিচালনায় অন্তত চারটি ছবিতে অভিনয় করবেন শাকিব খান। এর মধ্যে গত ৩১ জুলাই শুরু হয়েছে ‘আমি নেতা হবো’ ছবির শ্যুটিং। শাকিব খান ‘নবাব’-এর প্রচারণায় কলকাতায় অবস্থান করলেও আগস্টের প্রথম দিনের সন্ধ্যায় ক্যামেরার সামনে এলেন তিনি।

এদিকে শাকিব অভিনীত ‘নবাব’ কলকাতায় ব্যাপক ব্যবসা করছে বলে সেখানকার গণমাধ্যমগুলোতে খবর বেরিয়েছে। সেখানে ১২৫টি হলে চলছে ‘নবাব’। এই ‘নবাব’ নাকি সেখানে রীতিমত ‘রাজ’ করছে।

সোনালীনিউজ/বিএইচ