মাইম শিল্পী নিথর মাহবুবের জন্মদিন

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৭, ১২:৪৬ পিএম
মাইম শিল্পী নিথর মাহবুব

ঢাকা: মাইম শিল্পী নিথর মাহবুবের জন্মদিন আজ (১৮ আগস্ট)। প্রতি বছর মঞ্চে মূকাভিনয়ের শো করার মাধ্যমে নিজের জন্মদিন উদযাপন করলেও এই বছর নিজের জন্মদিনে মাইম শো করছেন না বলে জানিয়েছেন এই শিল্পী। গত কয়েক বছর ধরে নিথর মাহবুব নিজের রচনা, পরিচালনা ও একক মূকাভিনয়ে জীবনমূখী পূর্ণাঙ্গ মূকাভিনয় প্রযোজনা ‘লাইফ ইজ বিউটিফুল’এর মঞ্চায়ন করে আসছেন।

নিথর মাহবুব

বর্তমানে শিশুতোষ ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’ এর কাজ নিয়ে ব্যাস্ত আছেন মাইম শিল্পী নিথর মাহবুব। পূবাইল এর হাসনা হেনা সুটিং স্পটে এর তৃতীয় লটের কাজ চলছে। যে কারণে জন্মদিনে বাড়তি কোন আয়োজন নেই।

নিথর মাহবুব বলেন, ‘নানান জনে নানান ভাবে জন্মদিন উদযাপন করেণ, আমি যেহেতু মঞ্চের মানুষ তাই মঞ্চে অভিনয়ের মাধ্যমেই দিনটি উদযাপন করি। যেহেতু এই বছর শো করতে পারছি না, তাই বাড়তি কোন আয়োজনও থাকছে না, তবে আজ মাইম আর্ট এর গ্রুপকল আছে। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত দলের কর্মীদের সাথে মহড়া করে কাটবে। মহড়া শেষ করে নারায়নগঞ্জের আড়াই হাজার থানায় অবস্থিত আমার গ্রামের বাড়ি যাব। বিশেষ এই দিনটি নিজের গ্রামে মা-বাবা ও বন্ধুদের সাথে কাটাতে চাই।

নিথর মাহবুব

নিথর মাহবুব মাইম শিল্পী হিসেবে জনপ্রিয় হলেও নিয়মিত মঞ্চ ও টিভি নাটকে অভিনয় করছেন। বর্তমানে মাইম আর্ট এর প্রযোজনা ও নিথর মাহবুব এর নির্দেশনায় ‘ডিগবাজি’ নাটকের কাজ চলছে। এই বছরই নাটকটি মঞ্চে আসবে বলে জানা গেছে। এছাড়া শিগগিরই  তপু খানের পরিচালনায় ঈদের একটি এক ঘন্টার নাটকের কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

সোনালীনিউজ/বিএইচ