প্রয়াণ দিবসে সালমান ভক্তদের বিক্ষোভের ডাক

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৭, ১১:৫৩ পিএম

ঢাকা: বাংলা চলচ্চিত্রের অকাল প্রয়াত নায়ক সালমান শাহ’র সারাদেশে বিক্ষোভ মিছিল করবে তার ভক্তরা। সালমান শাহ ঐক‌্যজোটের ব্যানারে এই বিক্ষোভ মিছিল করা হবে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় সিলেটের কোর্ট পয়েন্ট এলাকায় মানব বন্ধন করার পরপরই এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। 

বিক্ষোভ মিছিল নিয়ে সারা শহর প্রদক্ষিণ করার পর সালমান শাহ ভবনে সবাই সমবেত হবে। এরপর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সালমান শাহ ও মৌসুমী

একই অনুষ্ঠান সারাদেশের জেলা, উপজেলা ও শহরগুলোতেও হবে বলে জানিয়েছেন সালমান শাহ ঐক্যজোটের প্রধান উপদেষ্টা ও সালমানের মা নীলা চৌধুরী।

তিনি সারাদিনের কর্মসূচির বিষয়েও জানান। সকাল ১০টা থেকে শুরু হওয়া কর্মসূচিগুলো হলো- সকাল ১০ থেকে ১২টা পর্যন্ত সিলেটসহ সারাদেশের জেলা ও উপজেলা শহরে গণজমায়েত।  

১২:৩০-এ সালমান শাহ’র কবর জেয়ারত ও সারাদেশব্যাপী গায়েবী মোনাজাত। বাদ জোহর মানববন্ধন। সিলেটের কোর্ট পয়েন্টে নীলা চৌধুরীর নেতৃত্বে ও সারাদেশের ভক্তদের মাধ্যেম। ৩টায় বিক্ষোভ মিছিল। মিছিল শেষে দোয়া ও মিলাদ মাহফিল।

এ প্রসঙ্গে নীলা চৌধুরী সালমান ভক্তদেরকে অনুরোধ করে বলেন, ‘সালমান শাহ হত্যার ন্যায় বিচার পাওয়ার লক্ষে আমরা বিক্ষোভ মিছিলের আহ্বান করেছি। যে যেখানে পারেন সেখান থেকেই বিক্ষোভ মিছিল করবেন। সারাদেশের সালমান ভক্তদের নিকট অনুরোধ আপনারা অবশ্যই কর্মসূচিগুলো সফল করবেন।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন সালমান শাহ। তার মৃত্যু নিয়ে ধোঁয়াশা এখনো কাটেনি। পোস্ট মর্টেম রিপোর্টে আত্মহত্যার কথা থাকলেও সালমান শাহ’র মায়ের দাবী সালমানকে হত্যা করা হয়েছে।

সম্প্রতি সালমান শাহ হত্যা মামলার অন্যতম আসামী  রাবেয়া সুলতানা রুবিও এক ভিডিওবার্তায় স্বীকার করেছেন সালমানকে হত্যা করা হয়েছে।

এদিকে, বুধবার (৬ সেপ্টেম্বর) ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহর ২১তম মৃত্যুবার্ষিকীতে দেশজুড়ে তার ভক্তরা নানান কর্মসূচি হাতে নিয়েছে। দোয়া, মিলাদ ও মানববন্ধন কর্মসূচিও এর অন্তর্ভুক্ত।

সালমানের প্রয়াণ দিবসে তার অবদান ও স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতিও। 

সেটি অনুষ্ঠিত হবে সালমানের প্রিয় স্থান এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে। বাদ আসর সবাইকে এ আয়োজনে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, সালমান শাহ আমাদের চলচ্চিত্র শিল্পের জন্য আশীর্বাদ হয়ে এসেছিলেন। মাত্র ২৭টি ছবি দিয়ে তিনি ঝড় তুলেছিলেন ঢাকাই ছবিতে। তিনি নেই ২১ বছর হয়ে গেল। 

আজও তার আবেদন ও জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার পরবর্তী প্রজন্মের নায়কদের মধ্যেও প্রিয় নায়ক হয়ে আছেন তিনি।

জায়েদ খান আরও বলেন, নন্দিত এ নায়কের মৃত্যুবার্ষিকী স্মরণে আমরা ছোট এক আয়োজন করেছি। তার কর্মকে স্মরণ করব ও তার বিদেহি আত্মার শান্তি কামনায় দোয়া করা হবে। এ আয়োজনে সালমানের পরিবার, তার ভক্ত ও চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানাচ্ছি।

রহস্যজনক মৃত্যু তাকে অমরত্ব দিয়েছে বলেই ধারণা চলচ্চিত্রের মানুষদের। ২১ বছর পেরিয়ে গেলেও কাটেনি সালমান মৃত্যুর রহস্য। খুন নাকি আত্মহত্যা এ প্রশ্নে কেবল দ্বিধাই বেড়েছে এতদিনে। তবে পৃথিবীর ওপারে চলে যাওয়া স্বপ্নের নায়ক সালমান শাহকে ভালোবাসতে, শ্রদ্ধাঞ্জলি দিতে কোনো দ্বিধা নেই চলচ্চিত্রপ্রেমীদের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি