কলকাতায় শাকিব খুব ভালো করছে: ঋতুপর্ণা

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৪:৪৬ পিএম
ঋতুপর্ণা সেনগুপ্ত ও শাকিব খান

ঢাকা: নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয় করতে বর্তমানে ঢাকায় রয়েছেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। এ ছবির কাজের সুবাদে দীর্ঘদিন পর বিএফডিসেতে পা রাখলেন জনপ্রিয় এই নায়িকা। শনিবার (৯ সেপ্টেম্বর) ঢাকায় এসে শুটিং করার ফাঁকে জানালেন অভিনয়ের নানান বিষয়ে-

‘একটি সিনেমার গল্প’যুক্ত হওয়া সম্পর্কে  ঋতুপর্ণা বলেন, মূলত চলচ্চিত্র শিল্পকে ঘিরেই ছবিটি। প্রথমত আলমগীর ভাই এ ছবির পরিচালক। তিনি বড়মাপের একজন ব্যক্তিত্ব। এজন্যই আমার আগ্রহ তৈরি হয়। তার সঙ্গে আগেও কাজ করেছি। তবে অভিনয়ে। তার পরিচালনায় প্রথমবার কাজ করছি। একজন মেয়ের মর্মস্পর্শী গল্প এটি। গল্পটা আমাকে ছুঁয়ে গেছে। উনি অনেকদিন ধরে স্ক্রিপ্টটি তৈরি করেছেন। পড়ার পরপরই সিদ্ধান্ত নিই, এ ছবি করবোই। ছবিতে আমার চরিত্রটি একজন অভিনেত্রীর। মূলত এটি সিনেমার গল্প। আরিফিন শুভ একজন অভিনেতা। এক পর্যায়ে আমাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে।’

এর আগ নায়করাজের সঙ্গে অভিনয় করেছেন ঋতুপর্ণা । রাজ্জাক সম্পর্কে তিনি বলেন, ‘আমার সৌভাগ্য রাজ্জাক সাহেবের সঙ্গে কাজ করতে পেরেছি। ছবির নাম ছিল ‘বাবা কেন চাকর’। তার চলে যাওয়ার খবরে খুবই কষ্ট পেয়েছি। অনেক বড়মাপের একজন শিল্পী ছিলেন তিনি। তার মতো শিল্পীরা চলে গেলে একটা যুগেরও ইতি হয়ে যায়। উনি যা দিয়ে গেছেন, তা বাংলা চলচ্চিত্রের জন্য বিশাল অবদান। তার কাছে অনেক কিছু শেখার ছিল।

ঢালিউড চলচ্চিত্রের শিল্পীদের সম্পর্কে ঋতুপর্ণা বলেন, শাকিব খান, জয়া আহসান  শুধু দেশে নয়, কলকাতাতেও খুব ভালো করছে। জয়ার সঙ্গে আমি পর্দা ভাগাভাগি করেছি ‘রাজকাহিনী’তে। নুসরাত ফারিয়াও আমাদের ওখানে কাজ করছে।

ঢাকার এফডিসিতে কাজের বিষয়ে ঋতুপর্ণা বলেন, ‘অনেকদিন পর বিএফডিসিতে ঢুকলাম। খুবই ভালো লাগছে।এখানের কাজের অভিজ্ঞতা পূরনো।’

এবার শুটিংয়ে ১৫ দিন থাকবেন ঋতুপর্ণা। ২৫ সেপ্টেম্বর তার কলকাতায় যাওয়ার কথা রয়েছে। এর আগেও বাংলাদেশের কয়েকটি ছবিতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁর অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো ‘পারাপার’ ‘রাতের রজনী গন্ধা’, ‘রাজকাহিনী’, ‘বেলা শেষে’, ‘টান’, ‘তিন কন্যা’, ‘চারুলতা’ ‘প্রাক্তন’ ইত্যাদি।

সোনালীনিউজ/বিএইচ