‘বাচ্চু চাচা তার বক্তব্য ফিরিয়ে নেবেন’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৭, ০৩:৪৭ পিএম

ঢাকা: ‘এভাবে গুণী মানুষদের ছোট করতে নেই। আমার বাবাকে দেশের সবাই চেনেন ও জানেন। আজকে হঠাৎ তাকে রাজাকার বলে দিলেই তাকে খাটো করা যাবে না। আমি যদি বঙ্গবন্ধুর আদর্শের মানুষ হয়ে থাকি তবে অবশ্যই এই যুদ্ধে আমি জয়ী হবোই।

প্রমাণ হবেই আমার বাবা (খান আতাউর রহমান) রাজাকার ছিলেন না। আমার সঙ্গে সারা দেশবাসী রয়েছেন। সবার প্রতি আমার কৃতজ্ঞতা। আমার বিশ্বাস বাচ্চু চাচা (নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু) তার ভুল বুঝতে পারবেন এবং তার বক্তব্য ফিরিয়ে নেবেন।’

বৃহস্পতিবার সকাল ১১টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে আয়োজিত সংবাদ সম্মেলন ও আলোচনা সভায় এ কথা বলেন খান আতাউর রহমানের ছেলে কণ্ঠশিল্পী আগুন। 

সম্প্রতি প্রয়াত প্রখ্যাত নির্মাতা খান আতাউর রহমানকে ‘রাজাকার’ আখ্যা দিয়ে বিতর্কের সৃষ্টি করেছেন নাট্যব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ চলচ্চিত্র সংশ্লিষ্ট থেকে শোবিজের অনেকে। এ ইস্যুতে সংবাদ সম্মেলেন ডেকেছিল চলচ্চিত্রের বৃহত্তর সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’।

বৃহস্পতিবার সকাল ১১টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে সংবাদ সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর প্রর্দশিত হয় খান আতাউর রহমান পরিচালিত ছবি ‘আবার তোরা মানুষ হ’ ছবি।

গত সপ্তাহে নিউইয়র্কে সাংস্কৃতিক অভিবাসীদের সমাবেশে নাসির উদ্দিন ইউসুফ আতাউর রহমানকে ‘রাজাকার’ বলে মন্তব্য করেন।

সম্মেলনে আগুন ছাড়াও উপস্থিত ছিলেন-নায়ক ফারুক, আমজাদ হোসেন, সিভি জামান, শেখ নজরুল ইসলাম, কাজী কামাল ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ চলচ্চিত্রের অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ।

সোনালীনিউজ/বিএইচ