মেয়েদের টয়লেট উদ্বোধন করলেন অপি করিম

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৭, ০৮:৪৮ পিএম

ঢাকা: রাজধানীতে প্রথমবারের মতো চালু হয়েছে শুধু নারীদের জন্য টয়লেট। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে গাউসিয়া মার্কেটের নূর ম্যানশনের তৃতীয় তলায়  স্বাস্থসম্মত ও আধুনিক এই টয়লেটের ফিতা কেটে এর উদ্বোধন করেন অভিনেত্রী অপি করিম।

মার্কেট চলাকালীন সময়ে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত টয়লেটটি ব্যবহার করা যাবে। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অর্থায়নে ‘ভূমিজ’ সামাজিক উদ্যোগের পাইলট প্রকল্প হিসেবে চালু হয় এ টয়লেটটি। ঢাকা সিটি করপোরেশনের সহযোগিতায় মার্কেটেরই একটি টয়লেট সংস্কারের মাধ্যমে আধুনিকায়ন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্র্যাকের পরিচালক ফয়সাল চৌধুরী, নূর ম্যানশন মার্কেটের দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রশীদ জীবন উপস্থিত ছিলেন।

অপি করিম বলেন, মার্কেটের মতো জনসমাগমপূর্ণ জায়গায় আরও টয়লেট নির্মাণ করতে হবে।  যে এটি ব্যবহার করছে এবং যারা এটি তৈরি করেছে উভয়পক্ষকে পরিষ্কার রাখার ক্ষেত্র দায়িত্বশীল হতে হবে।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, জনসমাগম, পথচারীদের প্রবেশের সুবিধা, নিরাপত্তার বিষয় বিবেচনায় রেখে রাজধানীর ৩২টি স্থানে টয়লেট নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

সোনালীনিউজ/জেএ