‘সিনেমার সুন্দর নাম খুঁজছে ‘জাজ’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৮, ০২:৩৪ পিএম

ঢাকা: বাস্তব ঘটনা রুপালী পর্দায় নিয়মিত তুলে আনবে জাজ মাল্টিমিডিয়া। সে লক্ষে সিনেমার সুন্দরও মানাসই নাম খুঁজছে ‘জাজ’। এমন বার্তা মিললো জাজ মাল্টিমিডিয়া ফেসবুক পেইজে। সোনালীনিউজ পাঠকের জন্য পোস্টটি হুবহু তুলেধরা হল- 

‘বাংলাদেশে ঘটে যাওয়া বাস্তব ঘটনাগুলোকে আমরা রুপালী পর্দায় তুলে আনতে চাই। অর্থাৎ, এখন থেকে আপনাদের জীবনের গল্পগুলোই হবে আমাদের চলচিত্র নির্মাণের উপজীব্য বিষয়। আপনাদের হয়তো মনে আছে, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর রাজধানী ঢাকার শাহজাহানপুরে এক মর্মান্তিক দূর্ঘটনা ঘটেছিল ।

জিয়াদ নামের ছোট্ট ফুটিফুটে এক শিশু খেলতে খেলতে রেলওয়ে কলোনির পরিত্যক্ত পাইপের ভেতর পড়ে যায়। ৩০০ ফুট গভীর সেই পাইপ থেকে তাকে উদ্ধার করার জন্য সব প্রচেষ্টাই ব্যর্থ হয়(!) দুঃসহ সেই স্মৃতি আপনাদের নতুন করে মনে করিয়ে দেওয়ার প্রত্যয়ে একটি চলচিত্র নির্মাণ করতে চলেছি আমরা।

সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের অভ্যন্তরে ঘটে যাওয়া নানান বাস্তব ঘটনার উপর ভিত্তি করে চলচিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে জাজ মাল্টিমিডিয়া যাতে করে আমাদের মাঝে সামাজিক সচেতনতা বাড়ে । "দহন" সিনেমাটি ছিল সেই যাত্রার দ্বিতীয় পদক্ষেপ । মুক্তির পর থেকেই দর্শকদের যে ব্যপক সাড়া পাচ্ছি তা আমাদের সাহস যোগাচ্ছে এই পথে এগিয়ে যাওয়ার । 

গল্পের মুল ভাবনা: আবদুল আজিজ 
পরিচালক: বাংলাদেশেরই কেউ হবে । 
কাহিনী ও সংলাপ : নাজিম উদ দৌলা

সোনালীনিউজ/বিএইচ