সিডনি প্রবাসী সিনিয়র সাংবাদিক ফজলুল বারী’র ফেসবুক থেকে

জঙ্গিরা পুলিশের চেয়ে বেশি স্মার্ট!

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৭, ২০১৬, ০৫:১৪ পিএম

বাংলাদেশের জঙ্গিরা নাকি পুলিশের চেয়ে বেশি স্মার্ট, বেশি চৌকষ! যে পুলিশ ঘুষ দিয়ে চাকরিতে ঢোকে, তার কাছ থেকে বেহেশতের আশায় মানুষ হত্যাকারীদের (জঙ্গি) ধরা কি সম্ভব? 

সিডনিপ্রবাসী সিনিয়র সাংবাদিক ফজলুল বারী তার ফেসবুকে এমন প্রশ্ন রেখে মঙ্গলবার (৭ জুন) বিকেলে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো...

‘বাংলাদেশের জঙ্গি-সন্ত্রাসীরা পুলিশের চেয়ে বেশি স্মার্ট, তাই পুলিশ তাদের ধরতে পারে না। বেশিরভাগ পুলিশ ঘুষ দিয়ে চাকরিতে ঢোকে। আর জঙ্গিরা দলে ঢোকে বেহেশতের আশায়! বেহেশতের জন্য তারা মানুষ খুন করে ভেগে যায়! কারণ ধর্ম তাদের শিখিয়েছে, এভাবে মানুষ খুন করলে বেহেশতে যাওয়া যায়!

ঘুষখোর পুলিশ অথবা ঘুষ দিয়ে চাকরিতে ঢোকা পুলিশ চাকরি বাঁচাতে অন্ধকারে তাদের (জঙ্গি) ভয়ে ভয়ে খোঁজে! সিরিয়াসলি খোঁজে না! যদি তাদের আবার বেহেশত মিস হয়ে যায়! এর জন্য এতগুলো ঘটনার একটারও নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করতে ব্যর্থ পুলিশ!!’

ফজলুল বারী : 
প্রবাসী সাংবাদিক, লেখক। মিনার মাহমুদ সম্পাদিত অালোড়ন সৃষ্টিকারী সাপ্তাহিক ‘বিচিন্তা’ দিয়ে সাংবাদিকতা শুরু। পরে সাপ্তাহিক ‘প্রিয় প্রজন্ম’ সম্পাদক। ‘বাংলাবাজার পত্রিকা’ প্রতিষ্ঠার সময় থেকে অনুসন্ধানী প্রতিবেদন করে আলোচিত হন তিনি। এরপর দৈনিক ‘জনকণ্ঠ’ পত্রিকায় অসংখ্য প্রতিবেদন লিখে আলোড়ন তুলেন।

বেশ কয়েক বছর ধরে তিনি অস্ট্রেলিয়ার সিডনি শহরে বসবাস করছেন। নিয়মিত লিখছেন দেশের বিভিন্ন পত্রিকায়, অনলাইন নিউজপোর্টালেও। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তিনি সক্রিয়, হাজার হাজার ফলোয়ার তার। সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের জন্যও এক পরম অাশ্রয় সাংবাদিক ফজলুল বারী। বিশেষ করে নতুন প্রজন্মের একমাত্র ভরসাস্থল তিনি।

৮০’র দশকের শেষদিকে তিনি পায়ে হেঁটে পুরো বাংলাদেশ ভ্রমণ করেছেন। এ নিয়ে ‘প্রজন্মের পরিভ্রমণ’ লিখেছেন ‘বিচিন্তা’ এবং ‘প্রিয় প্রজন্ম’ পত্রিকায়। বেশ কিছু বইয়ের লেখক ফজলুল বারী। প্রকাশিত বইয়ের মধ্যে আছে, বিচিন্তা রিপোর্টিং, মুক্তিযুদ্ধের পত্র-পত্রিকা, পাহাড়ের পুত্রকন্যা, একাত্তরের কলকাতা, একাত্তরের আগরতলা, নমস্কার বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি