আমার শিশুকে রাজনীতিও করতে হবে?

  • ফেসবুক থেকে ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৭, ১১:৫০ এএম

ঢাকা: স্কুল পর্যায়ে কমিটি গঠন করতে সব সাংগঠনিক ইউনিটকে নির্দেশ দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক নোটিশে এ নির্দেশনা দেয়া হয়েছে। এতে ২১ নভেম্বর তারিখ দেয়া থাকলেও বিষয়টি আজই জানা গেল।

এদিকে শিশুকে রাজনীতিও করতে হবে এমন প্রশ্ন রেখে বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি নাজনিন মুন্নি তার ফেসবুকে ছাত্রলীগের স্কুল পর্যায়ে কমিটি গঠন নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেন-

“স্কুলে ১১ বছর বয়সে আমার বাচ্চাকে বিসিএস এর প্রশ্ন দিবেন পরীক্ষায়। আমি কিছু বলতে পারবো না। সারাদিন রাত পড়াশুনা করে প্রশ্নফাসের ফাসি নিয়ে ফেলু ছাত্রের জিপিএ পাওয়া দেখবো। আমার কিছু বলার থাকবে না। এসএসসির আগে আরো দুটো বোর্ড পরীক্ষা জেতাতে কোচিং এ লাখ টাকা ব্যয় করবো!! আমি বাধ্য কারন আমার সন্তানের ভালো আমার চেয়ে রাষ্ট্র নাকি বেশী চায়। চুপ থাকি..

কিন্তু এই ভয়াবহ বিজ্ঞপ্তি দেখে আমি পাথর হয়ে গেছি!!!! এখন কি আমার শিশুকে রাজনীতিও করতে হবে?! আমার বাচ্চা। কষ্টের টাকায় নিজে না খেয়ে আমি পালি। এই শিশু লালন পালনে কতটা ভাগ আপনার যে আপনার কথামতো সে চলতে বাধ্য? আপনার কাছে খুচরা আলাপ।

আমার আর আমার সন্তানের জীবন মরন। মার চেয়ে মাসির দরদ বেশী হয়ে যাচ্ছে। মা হয়ে এই দরদ নেয়া যাচ্ছে না।”

অপরদিকে স্কুল পর্যায়ে কমিটি গঠন করতে কেন্দ্রীয় ছাত্রলীগের এ নির্দেশকে একই অঙ্গে তিন নম্বর রোগ আক্ষা দিয়ে ফেসবুকে বেসরকারি টেলিভিশন এসএ টিভির স্টাফ রিপোর্টার মহসীন কবির একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেন-

প্রসঙ্গ ছাত্রলীগের স্কুল কমিটিঃ

কারো কারো প্রশ্ন- শিবির ও বাম ছাত্র সংগঠনগুলো স্কুলে সাংগঠনিক কার্যক্রম চালাতে পারলে, ছাত্রলীগ কেন নয়?

আমার প্রশ্ন- একই অঙ্গে দু’টি রোগ বাসা বেঁধেছে বলে, কি আরো একটি রোগের জীবানু ঢুকিয়ে দিতে হবে?

রোগ সারানোর বদলে সবাই ‘শিক্ষা’ নামক শরীরটাতে- নকল, প্রশ্ন ফাঁস, কোচিং ও গাইড বানিজ্য, ছাত্র রাজনীতি নামক একের পর এক ভয়ানক রোগের বাসা বাঁধার কারণে কঙ্কালসার আমাদের শিক্ষা।”


সোনালীনিউজ/ঢাকা/আকন