ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২, ১২:৫৭ পিএম
ফাইল ছবি

ঢাকা : ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকার কথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, রাত ১২টার পর ফার্মেসি বন্ধ রাখার কোনো নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে দেশের হাসপাতালের সেবা কার্যক্রম সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে সিটি করপোরেশনের সাথে আলোচনা চলছে। রাত ১২টার ওষুধের দোকান বন্ধের কোনো নির্দেশ আমরা দেইনি। এ বিষয়ে আলোচনা চলছে। তবে ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে।

এর আগে আগামী ১ সেপ্টেম্বর থেকে সিটি এলাকায় যেসব ফার্মেসি আছে তা রাত ১২টা পর্যন্ত চলবে এবং হাসপাতাল সংশ্লিষ্ট ওষুধের ফার্মেসি খোলা রাখা যাবে রাত ২টা পর্যন্ত। দেশে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এক গণবিজ্ঞপ্তিতে এমনটা জানিয়েছে।  

তবে ডিএসসিসির এমন সিদ্ধান্তের খবরে বিস্ময় প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (২৫ আগস্ট) মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, রাত ১২টার পর ফার্মেসি বন্ধ রাখার বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী জানেন কি না তা আজ জানতে চেয়েছিলাম। এমন খবর শুনে মন্ত্রী বিস্ময় প্রকাশ করে বলেছেন, এটি তিনি জানেন না ও এই সিদ্ধান্তের বিপক্ষে দ্বিমত পোষণ করেছেন। 

গত ২২ সেপ্টেম্বর জাতীয় বিভিন্ন পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে ডিএসসিসি জানায়, আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আওতাধীন এলাকায় সব দোকান পাট, শপিং মল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করতে হবে।

এতে আরো বলা হয়, সাধারণ ওষুধের দোকান রাত ১২টায় এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ওষুধের দোকান রাত ২টার মধ্যে বন্ধ করতে হবে।

সোনালীনিউজ/এমএএইচ