ইমরান ও মোদির সঙ্গে বৈঠকে বসছেন ট্রাম্প

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৩:০২ পিএম

ঢাকা : জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকের ফাঁকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের অফিস থেকে এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

জানা গেছে, হাউস্টনে ‘হাউডি মোদি’তে অংশ নেওয়ার পর রবিবার রাতেই নিউ ইয়র্কে পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাত্ করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার ইমরানের সঙ্গে বৈঠকের পর মঙ্গলবার ফের মোদির সঙ্গে বৈঠক করবেন তিনি।

জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকের সাইডলাইনে এই দুটি বৈঠক আয়োজিত হবে। হাউস্টনে ‘হাউডি মোদি’তে অংশ নেওয়ার পর রবিবার রাতেই নিউ ইয়র্ক চলে যাবেন ট্রাম্প।

‘হাউডি মোদি’ ৫০,০০০-এরও বেশি ইন্দো-মার্কিনদের সঙ্গে কথা বলবেন দুই রাষ্ট্রনেতাই। সেখান থেকে ওহিও যাওয়ার কথা ট্রাম্পের। ওহিওতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে সাক্ষাত্ সেরে নিউ ইয়র্কে জাতিসংঘের বৈঠকে যোগ দেবেন তিনি।

নরেন্দ্র মোদির সঙ্গে মঙ্গলবার বৈঠক করবেন ডোনাল্ড ট্রাম্প। আগামী কয়েক বছরে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের রূপরেখা স্থির হবে এই বৈঠকে।

সোনালীনিউজ/এমটিআই