অল্পের জন্য বেঁচে গেলেন ভারতীয় বিমানবাহিনীপ্রধান

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০৯:৫১ এএম

ঢাকা : যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের ঐতিহাসিক পার্ল হারবার-হিক্যাম নৌঘাঁটিতে বন্দুকধারীর হামলায় ২ বেসামরিক ব্যক্তি নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। এ সময় বন্দুকধারী নিজেও মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন। হামলার সময় ওই ঘাঁটিতেই অবস্থান করছিলেন ভারতের বিমানবাহিনীর (আইএএফ) প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া।  তবে অক্ষত অবস্থায়ই তাকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার হাওয়াইয়ের স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে এই হামলার ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হতাহতদের এবং বন্দুকধারীর পরিচয় প্রকাশ করেনি ঘাঁটি কর্তৃপক্ষ। কী কারণে গুলিবর্ষণের এ ঘটনা ঘটেছে সে বিষয়েও কিছু বলা হয়নি। তবে এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি কম্পিউটারে কাজ করছিলেন। হঠাৎ গুলির শব্দ শুনতে পান। তাকিয়ে দেখেন ৩ জন মাটিতে লুটিয়ে পড়েছে। হামলাকারীর পরনে নৌবাহিনীর পোশাক ছিল।

এদিকে আইএএফ প্রধান অক্ষত আছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় বিমানবাহিনী। আইএএফ মুখপাত্র গ্রুপ ক্যাপ্টেন অনুপম ব্যানার্জি বলেন, বিমানবাহিনী এবং আমাদের পুরো টিম নিরাপদে আছে। এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া ওই যৌথ ঘাঁটিতে প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর বিমানবাহিনীর প্রধানদের একটি সম্মেলনে যোগ দিতে অবস্থান করছিলেন।

সোনালীনিউজ/এএস