ইসরাইলি হামলায় ইরানি জেনারেল নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০১৯, ০৯:৩৫ এএম

ঢাকা : সিরিয়া সফররত ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমিরআলী হাজিযাদে নিহত হয়েছেন বলে যে গুজব ছড়ানো হয়েছে তাকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছে আইআরজিসি।

ইরানি সূত্র জানায়, রোববার রাতে সিরিয়ার বিভিন্ন স্থানে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় জেনারেল হাজিযাদে নিহত হয়েছেন বলে কোনো কোনো আরব সংবাদ সূত্র খবর দিয়েছিল এবং পরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দ্রুত সে গুজব ছড়িয়ে দেয়া হয়।

আইআরজিসি’র সংবাদ সংস্থা ‘সেপাহ নিউজ’ জানিয়েছে, জেনারেল হাজিযাদে’র নিহত হওয়ার খবরকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছেন ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ।

তিনি বলেন, “আমরা এর আগেও বলেছি, ইরানের শত্রুরা তাদের মনের অশুভ আকাঙ্ক্ষাগুলোকে গুজব আকারে ছড়িয়ে দেয়।” তিনি আরো বলেন, “জেনারেল হাজিযাদে সম্পূর্ণ সুস্থ অবস্থায় সিরিয়ায় তার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।”

আইআরজিসি’র মুখপাত্র বলেন, শত্রুদের এ অপচেষ্টার বিষয়টি আগে থেকে বিশ্ব জনমতের জানা থাকার কারণে তারা জেনারেল হাজিযাদে’র নিহত হওয়ারর গুজবে কান দেয়নি।

জেনারেল শারিফ বলেন, আইআরজিসি’র প্রতিটি সদস্য শাহাদাতের আকাঙ্ক্ষা বুকে ধারণ করেন এবং শহীদ হয়ে যাওয়াকে গর্বের বিষয় বলে মনে করেন। তবে যারা গুজব ছড়ায় তারা এরপর কোনো খবর যাচাই না করে প্রচার করা থেকে বিরত থাকবে বলে আশা প্রকাশ করে জেনারেল শারিফ বলেন, এর ফলে তারাই হাসির পাত্র হওয়া থেকে রক্ষা পাবে।

সোনালীনিউজ/এএস