ট্রাম্পকে সমর্থনের বদলে হিলারির দিকে ঝুঁকছেন অনেক রিপাবলিকান

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৯, ২০১৬, ০৩:০৩ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটন বলেছেন, রিপাবলিকানদের অনেকেই তার দিকে ঝুঁকছেন। তারা ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেয়ার বদলে নির্বাচনী দৌড়ে ক্লিনটনের সাথে থাকার আগ্রহ প্রকাশ করেছেন।
রবিবার প্রচারিত সিবিএস নিউজের ‘ফেস দ্য নেশন’ অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে হিলারি বলেন, যেসব রিপাবলিকান ধনকুবের ট্রাম্পকে সমর্থন দিতে অনিচ্ছুক তাদের বলয়ে তিনি পৌঁছে গেছেন।
যুক্তরাষ্ট্রের সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমি ডেমোক্রেটের বাইরে রিপাবলিকান, স্বতন্ত্রসহ সকল ভোটারের কাছে পৌঁছে গেছি, যারা এমন একজন প্রার্থী চাচ্ছেন যিনি ইস্যুভিত্তিক প্রচারণা চালাচ্ছেন।
হিলারি বলেন, আমি জনগণকে এ প্রচারণায় শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি এবং শেষ সময় পর্যন্ত যেসব রিপাবলিকানের এ বিষয়ে কিছু বলার রয়েছে তাদের কাছে পৌঁছানোর ব্যাপারে আমার প্রবল আগ্রহ রয়েছে।
উল্লেখ্য, ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে রিপাবলিকান দলের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে। দেশটির শীর্ষস্থানীয় নির্বাচিত রিপাবলিকান কর্মকর্তা হাউস স্পিকার পল রায়ান এবং দলটি থেকে নির্বাচিত সাবেক দুই প্রেসিডেন্ট সিনিয়র ও জুনিয়র বুশসহ সিনিয়র অনেক সদস্যই ট্রাম্পর্কে সমর্থন দিতে অস্বীকৃতি জানিয়েছেন।

সোনালীনিউজ/এইচএআর