ইতালির শীর্ষ মাদক অপরাধী গ্রেফতার

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৭, ২০১৬, ০৬:১৬ পিএম

দীর্ঘ ২০ বছর পালিয়ে থাকার পর গ্রেফতার হলো ইতালির মোস্ট ওয়ান্টেড এক মাদক অপরাধী। রোববার (২৬ জুন) আরনেস্তো ফাজ্জালারি নামের ৪৬ বছর বয়সী ওই মাফিয়া ডনকে ধরতে সক্ষম হয়েছে ইতালির পুলিশ।

এ ফেরারি আসামিকে ক্যালাব্রিয়ার দক্ষিণাঞ্চলীয় প্রত্যন্ত এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে গ্রেপ্তার করা হয়। পুলিশ তাকে ইতালির সবচাইতে শক্তিশালী মাফিয়া চক্র ‘নদরানগেটা’র দলনেতা হিসেবে উল্লেখ করেছে। এই দলটি ইউরোপে কোকেন চোরাচালানের সঙ্গে যুক্ত রয়েছে। তবে রোববার ধরা পড়ার সময় তিনি ছিলেন বেশ শান্ত। পুলিশের সঙ্গে কোনোরকম ধস্তাধস্তি করার চেষ্টা করেননি। এসময় তার সঙ্গে থাকা এক নারী সঙ্গীকেও আটক করা হয়েছে।

১৯৯৬ সাল থেকে পলাতক ছিলেন ফাজ্জালারি। অনুপস্থিত থাকা সত্ত্বেও ১৯৯৯ সালে হত্যা, হত্যা প্রচেষ্টা, অপহরণ, অবৈধ অস্ত্র রাখা ও মাফিয়া সংশ্লিষ্ট অপরাধের তাকে অভিযুক্ত করেন আদালত। এ সব অপরাধের দায়ে তার বিরুদ্ধে সাজাও ঘোষণা করা হয়েছিল।

এদিকে ফাজ্জালারি গ্রেপ্তারকে এক বিরাট সাফল্য হিসেবে দেখছে ইতালি সরকার। প্রধানমন্ত্রী মাত্তেও রেনজি এক টুইট বার্তায় এই গ্রেপ্তারের জন্য বিচারক ও আইন-শৃংখলা বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন।

শীর্ষ স্থানীয় মাদক সস্রাট মাত্তেও মেসিনা ডেনারোর পর ফাজ্জালারি হলেন ইতালির দ্বিতীয় শীর্ষ মাদক অপরাধী।

সোনালীনিউজ/ঢাকা/আকন