এবার বিহারের মুখ্যমন্ত্রীকে জুতা নিক্ষেপ!

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৬, ০৭:১০ পিএম

আন্তর্জাতিক ডেস্ক
এবার জুতা নিক্ষেপের কবলে পড়লেন ভারতের বিহার রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। মদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার জারির কারনে এক দল উত্তেজিত যুবক তাকে জুতা নিক্ষেপ করেন। যদিও সেই জুতা লক্ষ্যভ্রষ্ট হয়।

এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পারভেজ কুমার রাই (২৫) নামের এক যুবক আটক করেছে পুলিম।

আজা বৃহস্পতিবার পাটনার বখতিয়ারপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে রাজ্যে মদের ওপর নিষেধাজ্ঞা জারি নিয়ে বক্তব্য রাখছিলেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ঠিক সেই মুহূর্তে হঠাৎই তাঁর দিকে উড়ে আসে একটি জুত। যদিও অল্পের জন্য বেঁচে যান নীতিশ কুমার। মুখ্যমন্ত্রীর অবস্থান থেকে কয়েক ফুট আগেই সেই জুতা এসে পড়ে। জুতা ছোড়ার অভিযোগে রাজ্যটির সমস্তিপুরির বাসিন্দা পারভেজ কুমার রাইকে আটক করা হয়। যদিও ঠিক কি কারণে ওই যুবক মুখ্যমন্ত্রীকে উদ্যেশ্য করে জুতা ছুঁড়েছিলেন তা জানা যায়নি।

তবে রাজ্যে মদের ওপর নিষেধাজ্ঞা জারির প্রতিবাদেই ওই যুবক এই কাণ্ড ঘটিয়েছেন বলে খবর বলা হয়েছে।

জেলা পুলিশের এক কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মুখ্যমন্ত্রীকে উদ্যেশ্য করে জুতা ছোঁড়ার দায়ে এক যুবককে আটক করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন ‘আগামী ১ এপ্রিল থেকে রাজ্য সরকার রাজ্যে মদ বিক্রির ওপর যে নিষেধাজ্ঞা জারি করতে চলেছে সেই প্রতিশ্রুতি পালনের ব্যাপারেই মুখ্যমন্ত্রী তার বক্তব্য রাখছিলেন। এক যুবক তার প্রতিবাদেই জুতা ছুঁড়েছিলেন।

উল্লেখ্য, গত বছরের নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে রাজ্যে মদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে ঘোষণা দিয়েছিলেন জনতা দল ইউনাইটেড নেতা। সেইমতো কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী পরিষ্কার করে জানিয়ে দিয়েছিলেন যে ধাপে ধাপে রাজ্যে মদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে। প্রথমে দেশিয় মদ এবং পরবর্তীতে দেশে তৈরি বিদেশি মদ বিক্রিতে এই নিষেধাজ্ঞা জারি করা হবে।

তবে জুতা ছোঁড়ার ঘটনা কিন্তু এবারই প্রথম নয়, ২০১৫ সালের বিধানসভার নির্বাচনেও প্রচারণার সময় নীতিশ কুমারকে লক্ষ্য করে জুতা ছোঁড়ার ঘটনা ঘটেছিল। এ ছাড়া, ২০১৩ সালের ২৩ ডিসেম্বর বগুসরাই জেলায় একটি অনুষ্ঠানে নীতিশ কুমারকে লক্ষ্য করে জুতা ছোঁড়া হয়।

 


সোনালীনিউজ/ঢাকা/মে