এ কেমন রূপ ট্রাম্পের! (ভিডিও)

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৬, ০২:১১ পিএম

ঢাকা: নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে একসময় রেসলিং উপস্থাপনা করতেন এটা বোধ হয় অনেকেরই আজানা। নানা পরিচয়ে পরিচিত হলেও ট্রাম্পের এই পরিচয়টা নির্বাচনের কোনো আলোচনায় আসেনি।

তবে সব পরিচয় ছাপিয়ে জনমত জরিপকে মিথ্যা প্রমাণিত করে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হলেন সেই ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের পুরো নাম ডোনাল্ড জন ট্রাম্প। তার জন্ম নিউইয়র্ক সিটির কুইন্স এলাকায় ১৪ জুন ১৯৪৬ সালে। বাবা ছিলেন রিয়াল এস্টেট ব্যবসায়ী। তিনি নিজেও এই খাতে সফল। পেনসিলভেনিয়া ইউনিভার্সিটিতে পড়াশোনার সময় থেকে তিনি তার বাবার ব্যবসায় জড়িয়ে পড়েন। রিয়াল এস্টেট বিজনেসে পড়াশোনা শেষে ট্রাম্প ইকোনমিক্সে গ্রাজুয়েট হন। 

তবে রিয়েল এস্টেট বিজনেসের পরেও ট্রাম্পের রয়েছে হরেক রকম পরিচয়। এর মধ্যে তিনি মিস ইউনিভার্সের স্পন্সরও ছিলেন দীর্ঘদিন। তাতে তার নাম যশ অর্থ বিত্ত হয়েছে অনেক। এপ্রেনটিস্ট নামের একটি রিয়ালিটি টিভি অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন। 

আর সবচেয়ে বড় বিচিত্র ঘটনা হচ্ছে, ট্রাম্প রেসলিং ম্যাচ উপস্থাপনাও করেছেন। রেসলিংয়ে গিয়ে একদিন তিনি এক প্রতিযোগীর মাথা ন্যাড়াও করে দিয়েছিলেন। এটা নিয়ে রসালো গল্পও ছড়িয়ে আছে বাজারে। 

শুধু কি তাই তিনি কয়েকবার নিজেকে দেউলিয়াও ঘোষণা করেছেন। তার বেশ সমর্থকও জুটেছে যুক্তরাষ্ট্রে। কিন্তু আবার উঠে দাঁড়িয়েছেন। মামলা ঠুকেছেন এবং মামলা খেয়েছেন। এখন তার রয়েছে ৫৮ তলা একটি বহুতল ভবন (ট্রাম্প টাওয়ার), স্পোর্টস ক্লাব, শেয়ার বাজারে পুঁজি। সবমিলিয়ে ৯০০ কোটি ডলার সমপরিমাণ সম্পদের মালিক তিনি। তার বার্ষিক বেতন প্রায় ২৭ কোটি ডলার। অর্থাৎ দুই কোটি ডলারেরও বেশি তার মাসিক বেতন।

তার সবচেয়ে প্রিয় বইগুলোর মধ্যে দ্বিতীয়টি তারই লেখা দি আর্ট অফ দি ডিল, অর্থাৎ কীভাবে ব্যবসা করতে হয়। তার সবচেয়ে প্রিয় বইটি হচ্ছে বাইবেল। তবে বাইবেলের কোন লাইনটি তার সবচেয়ে প্রিয় সেটা তিনি বলতে রাজি হননি।

ট্রাম্পের রেসলিং উপস্থাপকও ভিডিও লিংক...

সোনালীনিউজ/ঢাকা/এমএন/এমটিআই